খেলাধুলা

নিরাপত্তা নিয়ে অস্ট্রেলিয়া প্রতিনিধি দল সন্তুষ্ট

ঢাকার পর চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দল। বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিরাপত্তা খতিয়ে দেখতে যান প্রতিনিধি দলের পাঁচ সদস্য। তারা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করে ইতিবাচক সাড়া দিয়েছেন। নিরাপত্তা নিয়ে প্রতিনিধি দলের আপত্তি না থাকায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের সম্ভাবনা উজ্জ্বল হলো।

নিরাপত্তা সমস্যার সমাধান ঘটলেও অবশ্য এখনো অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের নিশ্চয়তা মেলেনি। বেতন-ভাতা ও রাজস্ব বণ্টন নিয়ে বোর্ডের সঙ্গে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের ঝামেলা চলছে। সেই সমস্যার ইতিবাচক সমাধান না হলে স্টিভেন স্মিথরা বাংলাদেশসহ যেকোনো সফর ও সিরিজ বর্জনের আগাম হুমকি দিয়ে রেখেছেন।
এতকিছুর পরও বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড আসন্ন সিরিজ নিয়ে আশাবাদী। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন শেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম ম্যানেজার গেভিন ডুভে সাংবাদিকদের বলেন, ‘টিম অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর উপলক্ষে আয়োজকদের নিরাপত্তা ব্যবস্থার ছক দেখে আমরা সন্তুষ্ট। নিরাপত্তাজনিত কোনো বিষয় নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঢাকা ও চট্টগ্রামের ভেন্যুর প্রস্তুতি ও সুযোগ-সুবিধা দেখেও আমরা খুশি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ। তারা হোম টেস্ট সিরিজ আয়োজনে কোনো ধরনের কমতি রাখেনি। দেশে ফিরে আমরা টিম অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের ব্যাপারে পজেটিভ রিপোর্টই দেবো। এর মধ্যে যদি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্ব নিরসন হয়, তাহলে যথা সময়েই বাংলাদেশ সফরে আসবে টিম অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে এই সফর নিয়ে আর কোনো বাধা থাকবে না।’
অস্ট্রেলিয়ার পাঁচ প্রতিনিধির সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ছিলেন- ন্যাশনাল ম্যানেজার আবদুল বাতেন, ক্রিকেট অপারেশন্স ম্যানেজার সাব্বির খান, বিসিবির সিকিউরিটি প্রধান মেজর ইমাম এবং চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.