বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

0
70

কুষ্টিয়া প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কর্তৃক আয়োজিত এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রাক্কালে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণসহ তাঁর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ড. মোঃ আনিচুর রহমান। এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান ইসলামী বিশ্ববিদ্যালয়ের “মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে” সেখানে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উক্ত বালিকা বিদ্যালয়ের আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ একরামুল হোসেন। সার্বিক সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গুলশান আরা খাতুন, পরিচালনা পর্ষদের সদস্য মুন্সী মোজাফফর হোসেন, জাহিদুল ইসলাম ডাবলু, গোলাম জমির, নয়ন কুমার সাহা, সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথি ড. আনিচুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে খন্দকার মোশতাকের বাসায় বোস্টার মিটিং করতো সিআইএ। তারাই পরিকল্পনা করে জাতির পিতাকে হত্যা করেছে। তিনি বলেন, যে কোন মানদন্ডের বিচারে বঙ্গবন্ধু ছিলেন এক অনন্য নেতা। সহজ-সরল, সাদামাটা অথচ দৃঢ়চেতা এক আলোকিত মানুষ। গোপালগঞ্জের নিভৃত পল্লীতে জন্মগ্রহণ করেও তিনি একটি পিছিয়ে পড়া জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন, এনে দিয়েছেন স্বাধিকার ও স্বাধীনতা। বিশ্ব ইতিহাসে যার দৃষ্টান্ত বিরল। বঙ্গবন্ধু আমাদের স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের নেতা।

এসময় অনুষ্ঠানের সভাপতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন তার স্বাগত বক্তব্য বলেন, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে ঘাতকচক্রের চক্রান্তের চূড়ান্ত বহিঃপ্রকাশই হচ্ছে ১৫ আগস্টের নারকীয় ও পৈশাচিক হত্যাকাণ্ড। বঙ্গবন্ধু আমৃত্যু দেশ ও জনগণের জন্য কাজ করেছেন। দেশের মানুষকে নিজের প্রাণের চেয়েও বেশি ভালবেসে গেছেন। বঙ্গবন্ধু কখনো ভাবতেও পারেননি যে, কোনো বাঙালি তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে বা তাঁকে হত্যা করতে পারে।

একরামুল হোসেন আরো বলেন, শোকাবহ মাস আগস্টের পনেরো তারিখে রক্তের আখরে রচিত হয়েছিল বাঙালি, বাংলাদেশ তথা পৃথিবীর ইতিহাসে এক নিষ্ঠুরতম ও কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধুর জীবনদর্শনে মিশে আছে সততা, নির্লোভ, মানুষের প্রতি গভীর মমতা, আত্মত্যাগ এবং দুর্মর সাহস। একটি দেশ, একটি জাতি, একটি পতাকা এই স্বপ্ন বুকে নিয়ে মুক্তির আন্দোলনে তিনি অকুতোভয়চিত্তে দিয়েছেন সর্বোত্তম নেতৃত্ব।

আজ বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিচ্ছেন জাতির জনকের কন্যা শেখ হাসিনা। স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের সকলকে ধারণ করতে হবে।