মির্জাপুর পৌরসভা রেড জোন: আবারও লকডাউন

0
16

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাস সংক্রমণের হার ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় উপজেলার পৌরসভার ৩ নং ওয়ার্ড রেডজোন হিসেবে চিহ্নিত করে আবারও লকডাউন করেছে উপজেলা প্রশাসন। দেয়া হয়েছে নানা শর্তবিধি।

সোমবার (১৫ই জুন) উপজেলা প্রশাসন কর্তৃক এক গণবিজ্ঞপ্তিতে লকডাউনের এ ঘোষণা দেয়া হয়।

গত রবিবার (১৪ই জুন) করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় সাংবাদিকসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে জরুরী সভায় আলোচনার ভিত্তিতেই এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১০ দিন পর্যন্ত লকডাউনকৃত এলাকায় জরুরী সেবা যেমন, ঔষধ ফার্মেসী, মুদি-মনিহারি, কাঁচাবাজার, মোবাইল ব্যাংকিং এর মতো নিত্যপ্রয়োজনীয় জরুরী সেবা ব্যতীত সকল ধরণের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ এবং যানবাহন ও গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।এবং বেলা ৪টার পর ফার্মেসী দোকান ব্যতীত সকল ধরণের দোকান বন্ধ থাকবে। এটি মঙ্গলবার (১৬ই জুন) থেকে কার্যকর হবে।

জরুরী প্রয়োজন ছাড়া জনগণকে ঘর থেকে বের হতেও নিরুৎসাহিত করাসহ সরকারি নির্দেশনানুযায়ী মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনেরও আহ্বান জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. অাবদুল মালেক বলেন, জেলার মধ্যে আমাদের উপজেলায়ই আক্রান্তের হার বেশি। এর মধ্যে ৩ নং ওয়ার্ডেই সবচেয়ে বেশি আক্রান্ত। এ কারণেই সকল পরিস্থিতি বিবেচনায় এই ওয়ার্ড লকডাউন করা হয়েছে। অন্যান্য ইউনিয়নে অধিকহারে করোনাক্রান্ত হলে পর্যায়ক্রমে সে এলাকাগুলোও লকডাউন করা হবে।