পাবনার ঈশ্বরদীতে প্রথম করোনা রোগীর সন্ধান; বাড়ী লকডাউন

0
4

মামুনুর রহমান, পাবনা জেলা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে রেহানুল করিম রেবিন (৫১) রোগীর সন্ধান পাওয়া গেছে। মুলাডুলি ইউনিয়নের চাঁদপুর গ্রামের মৃত শওকত আলী মাস্টারের ছেলে। ঈশ্বরদী উপজেলা প্রশাসন তার বাড়ি লন্ডন করে দিয়েছেন। জানাযায়, রেহানুল করিম রেবিন নাটোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী হিসেবে কর্মরত। ওই হাসপাতালে আরো কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত।

রেহানুল করিম রেবিন নমুনা পরীক্ষার জন্য কয়েকদিন আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শুক্রবার তাঁর ফলাফল পজেটিভ আসে। গত বৃহস্পতিবার তিনি তাঁর গ্রামের বাড়ি মুলাডুলি চাঁদপুরে আসেন।
স্থানীয় বাসিন্দারা জানান, রেহানুল করিম রেবিন চাঁদপুর মোল্লাপাড়া মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। তার নতুন বাড়ি উদ্বোধনের জন্য তিনি শুক্রবারে দোয়া আয়োজন করেছিলেন। তার নিকট আত্মীয় স্বজনের দাওয়াত দেন কিন্তু বিকাল সাড়ে চারটায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল তার বাড়ির সামনে উপস্থিত হয়ে হ্যান্ড মাইকের মাধ্যমে তার বাড়ি লন্ডন ঘোষণা করেন। একই সঙ্গে তিনি মসজিদ ও লকডাউন ঘোষণা দেন।

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও থানা পুলিশের সদস্যবৃন্দ। পড়ে মসজিদের ইমাম মাইকের মাধ্যমে মসজিদঘটনার সত্যতা স্বীকার করে বলেন রেহানুল করেন একজন স্বাস্থ্যবতি তারপর সনাক্ত ফলাফল পজিটিভ এসেছে তার বাড়ি লন্ডন করা হয়েছে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন রেহানুল করেন একজন স্বাস্থ্যবতি তারপর সনাক্ত ফলাফল পজিটিভ এসেছে তার বাড়ি লকডাউন করা হয়েছে।