দেশজুড়ে

দিনাজপুরে চিকিৎসকসহ নতুন ১৪ জন করোনায় আক্রান্ত

  • 9
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : নতুন আরও ১৪ জন করোনা (কোভিড-১৯) পজিটিভসহ জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪১২ জন। সুস্থ্য হয়েছে ১৫৮ এবং মুত্যুবরন করেছে ৬ জন।

দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৩৯৮ + ১৪ (বর্তমানে) = ৪১২ জন এর মধ্যে ২৯৭ জন পুরুষ ও ৯৭ জন মহিলা এবং ১৮ জন শিশু।

রবিবার রাত ৯ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, একজন চিকিতসকসহ দিনাজপুরে নতুন আরো ১৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এরমধ্যে দিনাজপুর সদরে ৭ জন পৗর বাস টারমিনাল এলাকায় ১ জন পুরুষ (৫৪), সদরে ৪ নং শেখপুরা এলাকায় ১ জন মহিলা (৬৫), পৌর এলাকায় কালিতলাতে ১জন পুরুষ (৩৫), ৫ নং নিউটাউন এলাকায় ১ জন পুরুষ (২৪), আর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত পুরুষ চিকিৎসক (৩২), এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ২ জন পুরুষের বয়স ৫৮ ও ২৭, সদর পাঁচবাড়ীতে ১ জন পুরুষ (৩২), চিরিরবন্দর উপজেলায় ১ জন পুরুষ (৬৫), বিরামপুর উপজেলায় ১ জন পুরুষ (৩৪), ফুলবাড়ী উপজেলা ১ জন পুরুষ (৭২), বিরল উপজেলায় ২ জন এর মধ্যে ১ জন মহিলা (২০) ও ১ জন শিশু (৩) এবং বোচাগঞ্জ উপজেলায় ২ জন এর মধ্যে পুরুষ (৫৫) ও মহিলা (৪৫) করোনা আক্রান্ত হয়েছে।

বর্তমানে ২০৮ জন হোম আইসোলেশনে এবং ২৭ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ১৩ জন রয়েছে। বর্তমানে মৃত্যু বরন করেছেন ৬ জন।

বর্তমানে মোট ১৫৮ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৩৫ জন, খানসামা-৬ জন, ফুলবাড়ী-৭ জন, নবাবগঞ্জ-১২ জন, পার্বতীপুর-১৮ জন, কাহারোল-১০ জন, হাকিমপুর-২ জন, বোঁচাগঞ্জ-৮ জন, ঘোড়াঘাট-১৯ জন, বিরামপুর-৩ জন, বিরল-২৫ জন, চিরিরবন্দর-৩ জন এবং বীরগঞ্জ-১২ জন। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ১০৩টি পাঠানো হয়েছে।

গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০১ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ১৪ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ আর ১টি ফলোআপ পজিটিভ এবং বাকী ৮৬টির ফলাফল নেগেটিভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৩০০ টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৪৮৬৯ টি নমুনার।

সর্ব মোট ৪১২ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১২৬ জন, কাহারোল-১৩ জন, বোঁচাগঞ্জ-১৩ জন, ফুলবাড়ী-১৫ জন, পার্বতীপুর-৩৪ জন, নবাবগঞ্জ-২৫ জন, ঘোড়াঘাট-৩১ জন, হাকিমপুর-৫ জন, চিরিরবন্দর-৩৭ জন, বিরল-৩৯ জন, বিরামপুর-৩৩ জন, বীরগঞ্জ-১৯ জন ও খানাসামা-২২ জন) মোট ১৩টি উপজেলায়। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৪২ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৫৫৪ জন।

উল্লেখ্য, গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ২৫ টি পজিটিভ, আর ২ টি ফলোআপ পজিটিভ, ১টি ইনভেলিড এবং বাকী ১৬০টি ফলাফল নেগেটিভ এসেছে।


  • 9
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button