মানিকগঞ্জের ৭ এলাকা লকডাউন কার্যকর হবে আজ

0
80

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : ১৫ জুন সোমবার রাত ৮ টা থেকে মানিকগঞ্জে কার্যকর হচ্ছে লকডাউন। সারাদেশে দিনদিন বেড়েই চলছে করোনা সংক্রামণ। মানিকগঞ্জে ইতিমধ্যে ৪০০ এর বেশি করোনা ভাইরাসের রোগী সনাক্ত হয়েছে। তাই করোনার সংক্রমণ রোধে মানিকগঞ্জের সাতটি এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস । অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিন্হিত এলাকাগুলোকে রেড জোন উল্লেখ করা হয়।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস জানান, ১৫ জুন রাত ৮ টা থেকে ৪ জুলাই পর্যন্ত ওই এলাকাগুলো রেড জোনের আওতায় থাকবে।

রেড জোন ভুক্ত এলাকাগুলো হলো মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি, পশ্চিম দাশড়া, উত্তর সেওতা ও সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন এবং সিংগাইর উপজেলার সিংগাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন।

গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, রেড জোন ঘোষিত এলাকার কোনো ব্যক্তি ঘর থেকে বের হতে পারবেন না। এই এলাকার কেউ বাইরে কিংবা বাইরের কেউ এই এলাকায় আসা যাওয়া করতে পারবেন না। সকল ধরণের শপিং মল, দোকানপাট বন্ধ থাকবে।

মসজিদে নামাজের সময় ইমাম মুয়াজ্জিনসহ ৫ জন এবং জুমার নামাজে সর্বোচ্চ ১০ জন থাকতে পারবেন। যথারীতি আওতামুক্ত থাকবে সাংবাদিকসহ জরুরী সেবায় নিয়োজিত ব্যক্তি, সরকারী ও ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান, শিল্প কারখানায় কর্মরত ব্যক্তি ও তাঁদের বহনকারী গাড়ী।