দেশজুড়ে

হিজলায় অবৈধ ভাবে মাটি কাটায় ৩ টি মাটি ভর্তি ট্রলার সহ ২৫ জন আটক

  • 23
    Shares

হিজলা প্রতিনিধি: মেঘনা ঘের নদী বেস্টিত ৬ টি ইউনিয়ন নিয়ে গঠিত হিজলা উপজেলা। ছোট্ট এ উপজেলার প্রায় অর্ধ শতাধিক ব্রিকফিল্ড রয়েছে। এই ব্রিকফিল্ড গুলোতে প্রতিনিয়ত নদীর পাড় কেটে ইট তৈরির মাচামাল মাটি সংগ্রহ করে। এতে নদীর ভাঙ্গন সৃষ্টি হয়ে দিন দিনেই ফসলি জমি সহ ঘরবাড়ি নদী গর্ভে বিলিন হচ্ছে। কতিপয় কিছু অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করেই অবৈধ ভাবে নদীর পাড়ের মাটি কাটছে ব্রিকফিল্ড ব্যবসায়িরা এমনটাই দাবী স্থানীয়দের।

১৪ জুন বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের চরদূর্গাপুর এলাকায় ইয়ামিন মুন্সি, শহিদ মেলকার, আক্তার প্যাদা, ফরিদ বেপারী, নুরুল হক গাজী ও শাহে আলম গাজীর মোট ২৫ টি মাটি বোঝাই ট্রলার ছিল। তার মধ্যে ফরিদ বেপারী. নুরুল হক গাজী ও শাহে আলম গাজীর মোট ৩ টি মাটি ভর্তি ট্রলার সহ ২৫ জন লেবারকে আটক করে হিজলার নৌপুলিশ। বাকী ট্রলার গুলো ছেড়ে দেওয়া হয়েছে। তবে নৌপুলিশের ইনচার্জ বেলাল হোসেন জানায় জনবলের অভাবে বাকি ট্রলার আনা যায়নি।

নাম প্রকাশে একাধিক ব্রিকফিল্ড মালিক জানায় নৌপুলিশের সাথে যোগাযোগ না করার কারনে এই ঘটনা ঘটছে। আটকৃত ২৫ জনের ১ জনকে ৬ মাস ও বাকি ২৪ জনকে ২ মাস করে কারাদন্ড প্রদান করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমীনুল ইসলাম।


  • 23
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button