ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে ডিএসসিসি মেয়র তাপসের শোক

0
105

ধর্ম প্রতিমন্ত্রী ও ‘বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক ধর্ম সম্পাদক’এ্যাডভোকেট শেখ মো.আবদুল্লাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র শেখ ফজলে নূর তাপস আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শোক বার্তায় মেয়র তাপস বলেন, আজীবন মানুষের কল্যাণকামী এবং রাজনীতি অন্তঃপ্রাণ এই মহান ব্যক্তি ১৯৭৩ সালে সিভিল সার্ভিসে উত্তীর্ণ হয়ে তুলনামূলক একটি নিরাপদ জীবনধারণের সুযোগ পেলেও রাজনীতির বন্ধুর পথকেই তিনি মানবসেবার সর্বোত্তম পন্থা হিসেবেই বেছে নিয়েছিলেন, রাজনীতিকেই করেছিলেন ধ্যান-জ্ঞান। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, বাঙ্গালির মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে আমৃত্যু ধারণ করে তিনি মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। তার মৃত্যুতে জাতির এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো। তার জীবন ও কর্ম মানবকল্যাণের বাতিঘর হিসেবে মানুষের অন্তরে চিরভাস্বর হয়ে থাকবে।

উল্লেখ্য যে, শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন।