দেশজুড়ে

সরকারি গাছ চুরির মামলায় দিনমজুর আটক!

  • 81
    Shares

রাব্বি ইসলাম, সস্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের লক্ষীন্দা গ্রাম থেকে চুরি হওয়া ২০টি সরকারি গাছ নিজ হেফাজতে থাকার দায়ে এক দিনমজুরকে আটক করেছে পুলিশ। আটককৃত একই ইউনিয়নের মহদীনগর গ্রামের মো. জাহাঙ্গীর আলম খানের ছেলে হামিদুর রহমান বাবু। এ ঘটনায় গত সোমবার অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামী করে মির্জাপুর থানায় (১৯জুলাই) একটি মামলা দায়ের করা হয়। মামলা নাম্বার-১৭।

জানা যায়, গত ১০-১২ দিন আগে আনাইতারা ইউনিয়নের লক্ষীন্দা গ্রাম থেকে ২০টি আকাশমণি গাছ কেটে টুকরো টুকরো করে একই ইউনিয়নের মহদীনগর কুমেরপাড় এলাকায় এনে রাখা হয়। পরে গাছ কাটার বিষয়টি জানতে পেরে ইউএনও, এসিল্যান্ডকে অবগত করার পর নির্দেশনানুযায়ী সরেজমিন পরিদর্শন করে অজ্ঞাত বেশ কয়েকজনকে অভিযুক্ত করে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন আনাইতারা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি মো. সাহাদত হোসেন। মামলার পর থেকে অভিযানে নামে পুলিশ। পরে নিজ হেফাজতে গাছগুলো রাখার দায়ে হামিদুর রহমান বাবু নামের ব্যক্তিকে শনিবার (২৫জুলাই) রাত ৯টার দিকে আটক করা হয়।

এ ব্যাপারে আটককৃত বাবুর বাবা জাহাঙ্গীর আলম খান বলেন, আমার ছেলে বিভিন্ন মানুষের গাছ কাটে ও ভ্যানগাড়ি চালিয়ে জীবনযাপন করে। সরকারি গাছ কাটার নেপথ্যে স্থানীয় প্রভাবশালীরা জড়িত থাকায় যোগসাজসে আমার ছেলেকে ফাঁসানো হয়েছে!

মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার উপ-পরিদর্শক মো. ইসলাম মিয়া বলেন, চুরি হওয়া সরকারি গাছ তার কাছে পাওয়ায় তাকে আটক করে রোববার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলমান।


  • 81
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন