মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে বাংলাদেশ জাসদের শোক প্রকাশ

0
6

১৪ দলের মুখপাত্র এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ জনাব মোহাম্মদ নাসিম আজ ১৩ জুন ২০২০ শনিবার সকাল ১১টায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কয়েকদিন আগে টেস্টে তার শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মস্তিষ্কের রক্তক্ষরণে আক্রান্ত হয়। মস্তিষ্কে অস্ত্রোপচার সফল বলে চিকিৎসকরা দাবি করলেও তার জ্ঞান আর ফিরে নাই।

অবশেষে আজ সকাল ১১টায় তিনি মৃত্যুবরণ করেন। জনাব নাসিম ছিলেন একটি রাজনৈতিক পরিবারের সন্তান। ৬০ এর দশকে তিনি ছাত্র রাজনীতির সাথে সক্রিয় ছিলেন। তিনি জেলখানায় নিহত শহীদ চার জাতীয় নেতার অন্যতম জনাব মনসুর আলি সাহেবের সন্তান ছিলেন। তিনি মন্ত্রী হিসেবে যথাক্রমে স্বরাষ্ট্র, পূর্ত ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব সফলভাবে পালন করেন।

১৪ দলীয় জোটের অন্যান্য নেতৃবৃন্দের সাথে তার সম্পর্ক ছিল ঘনিষ্ঠ এবং আন্তরিক। ব্যক্তিগতভাবে তিনি রসবোধ সম্পন্ন মানুষ ছিলেন । তার চরিত্রে শিশুসুলভ একটা সরলতা সকলকে আকর্ষণ করতো। ফখরুদ্দিন-মঈনুদ্দিন সরকারের আমলে তিনি নির্যাতনের শিকার হন। রাস্তার আন্দোলনে তার সাহসী ভূমিকা সবসময় বিদ্যমান ছিল। হিসেব করে দেখলে মনে হয় তিনি একটু আগেই চলে গেলেন। তার এই অকাল মৃত্যু দেশ ও জাতির জন্য নিশ্চয়ই অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

দেশ একজন সাহসী এবং অভিজ্ঞ রাজনীতিবিদকে হারালো। বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল – বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান এমপি আজ ১৩ জুন ২০২০ শনিবার এক যুক্ত বিবৃতিতে জনাব মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বিবৃতিতে তারা তাঁর বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।