খুলনায় শ্রমিক লীগ নেতা আঃ সোবহানের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

0
79

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার সাবেক সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, সাবেক শ্রমিক নেতা মরহুম শেখ মোঃ আব্দুস সোবহান এর ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

১৬ জুলাই শুক্রবার বাদ আসর দলীয় কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখা উদ্যোগে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল। জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তি যোদ্ধা মোঃ মোতালেব মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা বাবু শ্যামল সিংহ রায়, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

স্মরণ সভায় নেতৃবৃন্দ বলেন “মরহুম শ্রমিক নেতা আব্দুস সোবহান ছিলেন দলের একজন পরীক্ষিত ও নিবেদিত সংগঠক। দলের দুর্দিনে তিনি শ্রমিকদের একত্রিত করে সংগঠিত করে গেছেন এবং তার সবসময় চিন্তা চেতনা ছিলো শ্রমিকদের ঘিরে। কখনো তিনি ক্ষমতা ও অর্থের পিছনে ছুটেননি। অত্যান্ত সাদামাঠা জীবন যাপন করেগেছেন তিনি। নেতৃবৃন্দ আরও বলেন বিরোধী দলের সময়ে তিনি পরিবার স্বজন ফেলে এই আওয়ামী লীগ অফিসে রাত যাপন করতেন।

তার মত আদর্শিক শ্রমিক নেতার আদর্শ অনুসরণ করে চলতে হবে আমাদের।” স্মরণ সভা শেষে দোয়া পরিচালনা করেন মোঃ আব্দুর রহিম খান। স্মরণ সভা ও দোয়া মাহফিলে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর শ্রমিক নেতা মল্লিক নওসের আলী, মোল্লা আজাদ আলী, কিংকর সাহা, শরীফ মোর্ত্তজা আলী, মোঃ রফিকুল ইসলাম, মোঃ জামাল হোসেন, মোঃ আকতার হোসেন, মোঃ শরিফুল ইসলাম, মোঃ নূর ইসলাম, মোঃ হুমায়ুন কবির হিমু, মোঃ শাহাজাহান মল্লিক, মোঃ সেলিম ফরাজী, মোঃ ফারুখ খা, মোঃ রফিকুল ইসলাম, মোঃ লাভলু পাটোয়ারী, এ এইচ রাজু ইসলাম, মশিউর রহমান মিলন, শাহিন শরীফ বাবু, মোঃ আব্দুল হেকিম, মোঃ মহারাজ, মোঃ শাহাবুদ্দিন মোল্লা, প্রশান্ত কুমার ঘোষ, মোঃ দেরোয়ার হোসেন, মোঃ গোলাম মোস্তফা কবির, মোঃ আইনুল ইসরাম, খোকন শীল কুট্টি, মোঃ ইকলাস হুসাইন, মোঃ ভাষান মোল্লা, মোহাম্মদ আলী, মোঃ রাজু ইসলাম, মোঃ ইউসুফ আলী, মোঃ জহিরুল ইসলাম রানা, মোঃ জয়নাল বিন সোহেল, মোঃ লতিফ, মোঃ আব্দুল করিম। স্মরণ সভা ও দোয়া মাহফিলে খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবির পরিচালক শেখ সোহেল ও তার সহধর্মিনীর আশু সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় ।