খুলনার জোড়াগেটে কোরবানীর পশুর হাটের উদ্বোধন

0
83

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে খুলনার জোড়াগেট বাজার চত্ত্বরে কোরবানীর পশুর হাটের উদ্বোধন করা হয় । ১৫ জুলাই বৃহস্পতিবার দুপুরে খুলনার সর্ববৃহৎ এই হাটের উদ্বোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। বৃহস্পতিবার শুরু হওয়া এই হাট চলবে ২১ জুলাই ঈদ উল আযহার দিন ( বুধবার) ভোর পর্যন্ত।

হাট পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি মেনে কোরবানীর পশুর হাট পরিচালনা করা হবে। হাটে প্রবেশের ক্ষেত্রে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে ও প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা থাকবে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না।

www.Kcchaat.com এই অনলাইনের মাধ্যমেও পশু কেনা-বেচা যাবে।

পশুর হাটে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল আধুনিক ব্যবস্থাপনা রয়েছে। এছাড়া সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার হোটেলের সু-ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেট, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন , কেসিসির ২১ নং ওয়ার্ড কাউন্সিলর ও হাট পরিচালনা কমিটির আহ্বায়ক মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, কেসিসির ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলী আকবর টিপু, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত ২ আসনের মহিলা কাউন্সিলর সাহিদা বেগম প্রমুখ।