কালিহাতীতে গাভীর দুধ ক্রয় না করায় হিন্দু ব্যবসায়ীদের মারধর

0
92

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে গাভীর দুধ ক্রয় না করায় ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীদের ব্যাপক মারধরের ঘটনা ঘটেছে। এতে উপজেলার হিন্দু সমাজের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
এঘটনায় বুধবার রাতে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার (১৪ জুলাই) সকালে উপজেলার সল্লা ইউনিয়নের দেউপুর নতুন বাজারে এ ঘটনা ঘটে।

জানা যায়, গ্রাম্য রেষারেষিতে দেউপুর বাজারটি ভেঙ্গে প্রায় ১কি.মি দুরে আরেকটি নতুন বাজার সৃষ্টি হয়। ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীরা দুই বাজার থেকেই ক্রেতাদের কাছ থেকে নিয়মিত গাভীর দুধ ক্রয় করে আসছেন। এদিকে দেউপুর দক্ষিণ পাড়ার আনিছুর রহমানের ছেলে কামাল হোসেনসহ কয়েকজন ব্যক্তি শুধু নতুন বাজার থেকে দুধ ক্রয় করতে ঘোষ সম্প্রদায়ের ব্যবসায়ীদের চাপ প্রয়োগ করেন। প্রতিদিনের মত ওই দিন সকালেও নতুন বাজার থেকে দুধ ক্রয় করে পুরাতন বাজারে যাওয়ার জন্য রওনা হলে এতে ক্ষুব্ধ হয়ে কামাল হোসেন লাঠি দিয়ে পিটিয়ে প্রথমে সম্ভু ঘোষ ও রনি ঘোষকে গুরুতর আহত করেন। তাদের মারধর থেকে বাঁচাতে গেলে বলাই ঘোষ, গোপাল ঘোষ সহ কয়েকজনকেও বেধরক পিটিয়ে আহত করে। এসময় কামালের সহযোগীরা উপস্থিত ছিল। পরে আহত দুই জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অভিযোগকারী সম্ভু ঘোষ বলেন, কামাল হোসেন দীর্ঘদিন যাবত আমাদের অত্যাচার করে আসছে। একই সময়ে দুই বাজার অনুষ্ঠিত হওয়ায় নতুন বাজার থেকে দুধ কিনে নিয়ে আমরা পুরাতন বাজারে গিয়ে দুধ পাইনা। এদিকে কামালসহ কয়েকজন আমাদেরকে পুরাতন বাজারে যেতে বাঁধা সৃষ্টি করে। আবার নতুন বাজারে দুধ কিনতে গেলেও আমাদের কাছ থেকে প্রতিদিন একশত টাকা করে চাঁদা দাবী করেন। সেটা না মানার কারণে পরিকল্পিতভাবে আমাদের মারধর করা হয়। আমরা এর বিচার চাই।

অভিযুক্ত কামাল হোসেন মারধরের ঘটনা অস্বীকার করেছেন।

সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম বলেন, বিষয়টি মীমাংসা করার চেষ্টা করতেছি।

কালিহাতী উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক পরিতোষ সেন বলেন, ঘটনাটি শুনে মর্মাহত হয়েছি। অপরাধী যেই হোক তার শাস্তি চাই।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। আইনগত ব্যবস্থা নেয়া হবে।