ট্রেনের টিকিট অনলাইনে কখন মিলবে?

0
77

ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) দেশের বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সংস্থাটি জানিয়েছে, আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত এসব ট্রেন যাত্রী পরিবহন করবে। যাত্রার দিনসহ পাঁচদিন আগে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে ইস্যু করা হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) আন্তঃনগর, মেইল এক্সপ্রেস, কমিউটার ট্রেন চলাচল বিষয়ে এক দাফতরিক চিঠিতে সংশ্লিষ্টদের এই তথ্য জানান বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (অপারেশন) রেজাউল হক। পরে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম। কিন্তু কখন, কবে থেকে অনলাইনে ট্রেনের টিকিট পাওয়া যাবে তার সঠিক তথ্য দিতে পারেননি তারা।

jagonews24

মঙ্গলবার রাত ৮টায় এই প্রতিবেদক ঢাকা-চট্টগ্রামে চারটি টিকিট অনলাইনে সার্চ দিলে লেখা আসে ‘নো ট্রেন এভেইলেবল’। দেশের অন্যান্য রুটের টিকিটের জন্য সার্চ দিলে একই লেখা দেখায়।

রেলওয়ে সূত্র জানায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান বিধিনিষেধ ১৫ থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করা হয়েছে। তাই আজ বিকেল ৫টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করার কথা ছিল। কিন্তু এখনও কেন অনলাইনে টিকিট পাওয়া যাচ্ছে না, তা রেলওেয়ের ঊর্ধ্বতন কর্মকতারা খোলসা করছেন না।

jagonews24

 

এদিকে মঙ্গলবার রাতে রেলওয়ের উপপরিচালক (টিসি) মাে. নাদি হাসান খান স্বাক্ষরিত আরেক চিঠিতে বলা হয়, ‘আন্তঃনগর ট্রেনের সকল টিকিট শুধু অনলাইন ও মােবাইল অ্যাপের মাধ্যমে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে।’ কিন্তু সকাল ৮টা বলতে কবে বা কোনো তারিখ উল্লেখ করা হয়নি।

এছাড়া বলা হয়, ‘আগামী ১৫ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত টিকিট ইস্যু করা হবে। ২১ জুলাই ঈদুল আজহা উপলক্ষে সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে এবং ২০ জুলাই ও ২২ জুলাই তারিখে যে সকল নগর ট্রেন চলাচল করবে কেবল সে সকল ট্রেনের অনুকূলে টিকিট ইস্যু করা হবে।’