মাগুরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা, ভাংচুর

0
96

মতিন রহমান, মাগুরা : মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নের পুটিয়া ব্রীজঘাট বাজার এলাকায় স্থানীয় দুপক্ষের মধ্যে হামলা মারামারি ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। বরিবার (১১ জুলাই) বিকালে পুটিয়া বাজারে স্থানীয় চেয়ারম্যান মহব্বত আলী ও স্থানীয় মাতব্বর এনামুল হক রাজা সমর্থকের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রবিবার পুটিয়া বাজারের রাজা সমর্থিত এরশাদ নামের এক ব্যবসায়ীর সঙ্গে পাট বিক্রি নিয়ে কথা কাটাকাটি হয় চেয়ারম্যান সমর্থিত এলাকার আকবর মেম্বারের। দুপক্ষের কথা কাটাকাটির এক পর্যায় দুদলের লোকজন বাজারে জড় হলে শুরু হয় মারামারি। এসময় ইটপাটকে ও লাঠিসোটা নিয়ে হামলা চালায় রাজা সমর্থকের লোকেরা। এতে আহত হয় উভয় পক্ষের লোকেরা। স্থানীয়রা অভিযোগ করেন, খবর শুনে এনামুল হক রাজা ঘটনা স্থলে এসে প্রতিপক্ষের লোকেদের কে ধর বলে উষ্কানি দেয়। এতে মারামারি আরো বেকায়দায় রুপ নেয়।

এদিকে এ ঘটনায় বেরইল পলিতা ইউপি চেয়ারম্যান সমর্থিত কৃষক পাখি মোল্যার বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করার অভিযোগ করেন পাখি মোল্যা ও তার স্ত্রী। এসময় ঘর কুপিয়ে মালামাল লুট করা অভিযোগ করেন তারা।

স্থানীয় শত্রুজিৎপুর পুলিশ সদস্যরা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তারা মারামারির খবর শোনা মাত্রই ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। পাখি মোল্যার বাড়ি ভাংচুরের বিষয়ে বলেন, রাজাগ্রুপের লোকেরা হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশি টহল অব্যাহত আছে।