দেশজুড়ে

কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান’র উদ্যোগে অসহায়ের মাঝে ত্রাণ বিতরণ

  • 207
    Shares

রেজা আহাম্মেদ জয়ঃ করোনা ভাইরাস(কোভিড-১৯) পরিস্থিতি নিয়ন্ত্রণে কুষ্টিয়া জেলা পরিষদের উদ্যোগে ২০১৯-২০অর্থবছরের এডিপি তহবিলের অর্থ দ্বারা দারিদ্র জনসাধারণের মধ্যে পবিত্র রমজান মাসে অসহায় পরিবারের মুখে হাসি ফোটাতে শুক্রবার সকালে জেলা পরিষদ চত্বরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্সী মোঃ মনিরুজ্জামান সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

একদিকে করোনা আতঙ্ক, অন্য দিকে অসহায় ও মধ্যবিত্ত পরিবারের আহাজারি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সরকার লকডাউন ঘোষণা করেছে। দিন যত যাচ্ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ততই বাড়ছে, মানুষ আতঙ্কে রয়েছে । পবিত্র রমজান মাসে অনেকে ভালো মন্দ খাচ্ছে আবার অনেকের বাড়িতে চাল আছে তো নুন নেই পবিত্র রমজান মাসে খাদ্য সামগ্রী বিতরণে ডিসি মোঃ আসলাম হোসেন জেলা পরিষদের এই উদ্যোগকে সাদুবাদ জানান এবং সকলকে সরকারি আদেশ মেনে চলার আহব্বান করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির নির্দেশ রয়েছে কোন ব্যক্তি যেনো না খেয়ে থাকে। যাদের ঘরে খাবার নেই তাদের ঘরে খাবার পৌছে দিতে হবে। এমপির প্রতি শ্রদ্ধাশীল হয়ে জেলা পরিষদের উদ্যোগে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। যারা চক্ষু লজ্জায় সাহায্য চাইতে পারছে না তাদের বাড়িতে খাদ্য সামগ্রি পৌছে দেওয়া হচ্ছে, আর যারা শহরের ছিন্নমূল মানুষ তাদের মাঝে বিতরণের জন্য স্বল্প পরিসরে এই আয়োজন করা হয়। পবিত্র রমজান মাসে অসহায় পরিবারের মুখে হাসি ফোটাতে দিনভর খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, এই মহামারী সময়ে গত ০৩ মে থেকে দিনভর প্যাকেট প্রস্তুত করেছে কুষ্টিয়া জেলা পরিষদের কর্মচারীবৃন্দ। সকলে বাড়িতে থাকুন, সুস্থ থাকুন। সরকারি নিয়ম মেনে চলুন। দুরত্ব বজায় রেখে চলুন, অযথা বাইরে ঘোরাফেরা করবেন না।

সেসময় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শফিকুল আজম, উপ-সহকারী প্রকৌশলী মেজবাহুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা (দাঃ) শাহিনুজ্জামান শাহীন, এছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য শেখ আবু সাঈদ, আব্দুল মজিদ, শরিফুল ইসলাম, আব্দুল বাকী, সংরক্ষিত মহিলা সদস্য সাদিয়া জামিল কনা, জান্নাতুল মাওয়া রনি সহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ।


  • 207
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button