ভোলায় চিত্র সাংবাদিকের উপর হামলার ঘটনায় থানায় মামলা

0
118

ভোলা প্রতিনিধি: ভোলায় চিত্র সাংবাদিক শামিম আহাম্মেদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা করা হয়েছে। ১২ জুন শুক্রবার সাংবাদিক শামিম ভোলা সদর থানায় নিজে বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলার নং-৩৫।

মামলার এজাহার সুত্র থেকে জানা যায়, চিত্র সাংবাদিক শামিম আহাম্মেদ গত ১৯ মে ভোলার কালি খোলায় মাদক বিক্রি এই শিরোনামে একটি সংবাদ তার ফেইজবুক ওয়ালে পোষ্ট করেন। এর কারনে স্থানিয় ঘোষ ফরিদ ও তার ছেলে রনি তাহাকে প্রাণ নাশের হুমকি দেয়। এই ঘটনায় শামিম গত ২৯ মে ভোলা সদর থানায় সাধারন ডায়েরি করেন যাহার নং-১১৭৩। এতে ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময় ঘোষ ফরিদ ও তার ছেলে রনি তাকে প্রাণে মারার পায়তারা করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১১ জুন বিকাল পৌণে ৪ টার সময় ভোলা পৌরসভার ৫ নং ওয়ার্ড দরগার রোডে ফরিদ ও তার ছেলে রনি তার উপর আতর্কিত হামলা চালায় বলে শামিম অভিযোগ করেন।

ঘটনার সময় তার কাছ থেকে ২ টি ক্যামেরা ও নগদ ১৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। ঘটনাটি সাংবাদিক মহলে জানাজানি হলে শহর জুড়ে ক্ষোভের সৃষ্টি হয় এবং সোস্যাল মিডিয়ায় আলোড়ন সৃষ্টি হয়। ভোলার সাংবাদিক ও সামাজিক সংগঠনে শামিমের উপর হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তি দেয়ার দাবী উঠলে ১২ জুন শুক্রবার মামলা হয়।

ভোলার পেশাগত সাংবাদিকগন ঘটনার দুঃখ প্রকাশ করে বলেন, শামিম একজন অসুস্থ মানুষ, তার উপর সন্ত্রাসীদের হামলা মেনে নেয়া যায়না। অচিরেই এই ঘোষ ফরিদ ও তার ছেলেকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবি জানান।

বিষয়টি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন, তিনি বলেন ফটো সাংবাদিক শামিমের উপর হামলাকারী শহরের যত বড়ই সন্ত্রাসী হোউকনা কেন, সন্ত্রাসীদের ধরার অভিযান চলছে, অচিরেই আমরা তাদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে সক্ষম হব।