বিধি নিষেধ অমান্য করায় ঢাকায় গ্রেফতার ৭০৮ জন

0
84

করোনাসংক্রমন রোধে দেশজুড়ে চলছে কঠোর লকডাউনের ১১তম দিন। এ দিন সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৭০৮ জনকে গ্রেফতারের পাশপাশি ১৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা। এখন পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন ৭৩৪৮ জন।

এছাড়া ট্রাফিক বিভাগ ২৪৪টি গাড়ির বিরুদ্ধে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে । রোববার (১১ জুলাই) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, লকডাউনের এগারোতম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লালবাগ, মতিঝিল, রমনা, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৭০৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ২৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

এছাড়া রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১৮৪ জনকে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা জরিমানা করা হয় বলে জানান ইফতেখারুল ইসলাম ।

এরআগে শনিবার গ্রেফতার হন ৭৯১ জন। ২১২ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ১ লাখ ৬৬ হাজার ৪৫০ টাকা এবং ট্রাফিক বিভাগ ৩৬১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করে ৯ লাখ ৪ হাজার ৫০০ টাকা।