দিনাজপুরের খানসামায় জমি বিরোধে দুপক্ষের সংঘর্ষে  নিহত ১, আহত ৮

0
103

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর: দিনাজপুরের খানসামা উপজেলার খামার পাড়া ইউনিয়নের দুহশুহ গ্রামের চেহেলগাজী বাজার এলাকায় ১০ শতাংশ জমির মালিকানা বিরোধে দুপক্ষের সংঘর্ষে লাঠিপেটায় সাফিয়ার আমিন(৬০) নামে একব্যাক্তি নিহত হয়েছেন। এসময় তার এক ছেলে দুই ভাতিজা সহ উভয়পক্ষের ৮জন আহত হয়েছেন। এ ঘটনায় অপর পক্ষের ৫ জনকে আটক করেছে খানসামা থানা পুলিশ।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে উপজেলার খামার পাড়া ইউনিয়নের চেহেলগাজী বাজার এলাকায় ১০ শতাংশ জমির মালিকানা বিরোধের জেরে দুপক্ষের মধ্যে তর্কবিতর্কের পর লাঠালাঠির ঘটনা ঘটে। এতে গুরুতর আহত সাফিয়ার রহমানকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার ছেলে সাখাওয়াত হোসেন ও দুই ভাতিজা নাজমুল ও মোস্তাকিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে অপরদিকে সংঘর্ষে আহত হয়েছে আরো ৫জন।

খানসামা থানা সূত্রে জানা যায়, এঘটনায় একই এলাকার ফজলুর রহমান (৬০), তার ছেলে আশরাফুল আলম(২৬), স্ত্রী রাহেনা খাতুন (৪৫), মেয়ে ফাহিমা জান্নাত(২৩) ও আফজাল ইসলামের স্ত্রী ফাতেমা খাতুন (৪৫) কে আটক করা হয়েছে।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসাইন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষের ঘটনায় নিহত পরিবারের পক্ষে মামলার প্রস্তুতি চলছে। এর মধ্যে মূল অভিযুক্ত সহ ৫জনকে আটক করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকের কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।