আর্জেন্টিনার-ব্রাজিল সমর্থকদের উদ্দেশ্যে ঈশ্বরদীর পুলিশের কঠোর হুঁশিয়ারি

0
88

মামুনুর রহমান,পাবনা: শিরােপার লড়াইয়ে আগামীকাল রবিবার বাংলাদেশ সময় ভাের ৬ টায় কোপা আমেরিকা এবারের আসরে ফাইনাল ম‍্যাচে লড়াই করতে যাচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা।

ম্যাচটি ঘিরে সারাদেশের মত ঈশ্বরদী ও আটঘরিয়া থানার বিভিন্ন এলাকায় দুই দলের সমর্থকদের মধ‍্যে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ‍্যেই ঈশ্বরদীসহ দেশের বিভিন্ন স্থানে পতাকা টানানো এবং তর্ক বিতর্ক থেকে সংঘর্ষে জড়িয়ে হতাহতের ঘটনা আগে অনেক ঘটেছে । পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশনায় খেলা কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করছে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির ।

বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়ে দুই দেশের সমর্থকদের উত্তেজনা নিরসনে ইতােমধ্যে পুলিশ বাহিনী সামাজিক যােগাযােগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে দিচ্ছেন সতর্কবার্তা। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব‍্যবস্থা।

এ ব‍িষয়ে জানতে চাইলে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: ফিরোজ কবির বলেন, বিষয়টি নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে ইতােমধ্যে পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে।

এছাড়াও এলাকার বিভিন্ন স্থানে আমরা নজরদারি করছি । খেলা মানুষের অন্যতম বিনােদন। এটিকে ঘিরে অপ্রীতিকর ঘটনা কোনােভাবেই কাম্য নয়। যে কেউ যেকোনাে দলের খেলাকে ভালােবেসে সমর্থন দিতে পারেন । কিন্তু সেটি যদি দেশ জাতি তথা কোনাে মানুষের ক্ষতির কারণ হয়। অনেক ক্ষেত্রে দেখা যায়, ভিন্ন দেশের পতাকা বাড়ির ছাদ বা জনসম্মুখে প্রদর্শন করা হয় । যা আমাদের জাতীয় পতাকা উত্তোলনের রীতিনীতি আইন পরিপন্থী । সবাইকে সচেতনতা ও শালীনতা বজায় রেখে সমর্থন বা উদযাপন করা উচিৎ বলে মনে করেন তিনি।