কেরানীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ২৬ জুয়াড়ি গ্রেফতার

0
135

এস, এম, মনির হোসেন জীবন: রাজধানীর অদূরে কেরানীগঞ্জ এলাকায় জুয়ার আসরে পৃথক অভিযান চালিয়ে ২৬ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ধৃত ব্যক্তিদের নিকট থেকে নগদ ৩৬ হাজার ২১০ টাকা, ২৭ টি মোবাইল ফোন ও ৫২০ পিস তাস উদ্ধার মুলে জব্দ করা হয়।

র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার দিবাগত-রাত ১২ টার পর ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার কালিন্দী গেট ব্রিজ এলাকায় একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ১২ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ মোশারফ হোসেন (৩৯), মোঃ রিপন (৪৮), মোঃ হারিছ মিয়া (৩৫), মোঃ শিপন গাজী (৩৫), মোঃ সবুজ মিয়া (৪২), মোঃ মোয়াজ্জেম হোসেন (৩৫), মোঃ আনিস তালুকদার (২৯), মোঃ রিয়াজউদ্দিন (৩৮), মোঃ আজিম হোসেন (৪৩), মোঃ রহমান (৩৮), মোঃ হোসেন (৪৫) ও মোঃ ইসরাফিল (৩৬) ।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড, ১৩ টি মোবাইল ফোন ও নগদ- ৪ হাজার ৮৭০ টাকা উদ্ধার করা হয়

র‌্যাব-১০ সূএে জানা যায়, এছাড়া র‌্যাব-১০ এর অপর একটি দল একই থানা এলাকার বন্দছাটগাঁও এলাকায় অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ৬ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

সেখান থেকে গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ সুমন শেখ (৩০), মোঃ তারেক হোসেন (২৪), মোঃ জাহাঙ্গীর সেপাই (২৮), মোঃ আব্দুল আলিম মাতবর (২৬), মোঃ ফাহিম (১৯) ও মোঃ শরীফ (৪২) ।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১০৪ পিস জুয়া খেলার কার্ড, ৬ টি মোবাইল ফোন ও নগদ- ১ হাজার ৮২০ টাকা উদ্ধার করা হয়।

এদিকে, র‌্যাব-১০ জানান, একই দিন রাতে র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানার ভাংনা পুকুর পাড় এলাকায় একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় ৮ জন জুয়াড়িকে হাতে নাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ আলী আকবর হোসেন (৪৫), মোঃ ফরিদ মিয়া (৪৪), মোঃ লুৎফর রহমান লিটন (৩৫), মোঃ শাওন (২৬), মোঃ লোকমান (৪০), মোঃ ইমরান আহম্মেদ (৩৮), শুভাষ চন্দ্র পাইক (৪০) ও মোঃ শাহ আলম (২৮) বলে জানা যায়।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ২০৮ পিস জুয়া খেলার কার্ড, ৮ টি মোবাইল ফোন ও নগদ- ২৯ হাজার ৫২০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।