বৈষম্যের বাজেট দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয় -ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহমেদ

0
7

বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহমেদ ও সহ-সভাপতি সাবেক সচিব মো. সামসুল হক এক যৌথ বিবৃতিতে বলেছেন, বৈষম্যের জাতীয় বাজেট দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের জন্য বিভাগ ভিত্তিক বাজেট প্রনয়ন করা প্রয়োজন। ২০২০-২১ এর ঘোষিত বাজেটে বিভাগ ভিত্তিক বাজেটে বরাদ্দ রাখা উচিত।

আজ শুক্রবার সরকার ঘোষিত বাজেটে বিভাগ ভিত্তিক বরাদ্দের দাবী জানিয়ে প্রদত্ত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন। তারা বলেন, বরিশালের উন্নয়র সারা বাংলা দেশের উন্নয়ন। বিশেষভাবে বরিশাল বিভাগের দুই মহাসড়কে রুপান্তরিত করতে হবে।

প্রথমত শরিয়তপুরের গোসাইর হাট থেকে বরিশাল হয়ে হিজলা, মেহেন্দিগঞ্জ, তালতলি মহাসড়ক ও দ্বীতিয়ত পদ্মা সেতুর দক্ষিন পার থেকে শরিয়তপুর জেলার ঘোসাইর হাট উপজেলা হতে বরিশালের হিজলা, মেহেন্দিগঞ্জ, ভোলা, পটুয়াখালি পায়রা সামুদ্রিক বন্দর ও কুয়াকাটা পর্যটন কেন্দ্র পর্যন্ত আন্তর্জাতিক মহাসড়কে রুপান্তরিত করতে ঘোষিত বাজেটে বিশেষ বরাদ্দ রাখতে হবে। যার মাধ্যমে দেশের খাদ্য উৎপাদন ৩গুন বৃদ্ধি পাবে। কৃষি, মৎস, পশুপালন, তরিতরকারি, দুগ্ধ উৎপাদন বৃদ্ধি পাবে যার ফলে সারা বাংলাদেশের খাদ্য চাহিতা শতভাগ পুরন হবে।
বার্তা প্রেরক