ফাইনালে ব্রাজিল ৫-০ গোলে হারাবে আর্জেন্টিনাকে

0
86
????????????????????????????????????????????

ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলা মানে তর্ক, বির্তক, কৌশল, একাদশে থাকবেন কে, ফলাফলই বা কেমন হবে তা নিয়েও আছে টান টান উত্তেজনা। এবার সে খেলায় ঘি ঢেলে দিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।

ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে হুমকি দিয়ে বলেছেন, কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল। বৃহস্পতিবার (৮ জুলাই) দক্ষিণ আমেরিকান নেতাদের এক ভার্চ্যুয়ালি সম্মেলনে হাসতে হাসতে এই খোঁচা দেন বোলসোনারো।

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো আর্জেন্টিনার প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলেন, আমি তাকে বিশেষভাবে মনে করিয়ে দিতে চাই মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে আমাদের দুই দেশের মধ্যকার যে দ্বৈরথ অনুষ্ঠিত হতে যাচ্ছে সেখানে অন্তত ৫-০ গোলে জিতবে আমার দেশ।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, এ মহাদেশের উন্নতিতে আর্জেন্টিনার সঙ্গে আমরা হাতে হাত রেখে চলব। কিন্তু ফাইনাল ম্যাচটায় কোনো বন্ধুত্ব দেখাতে পারব না। সেদিন আমরাই জিতব।

দেশের শীর্ষ নেতা যখন বলেছেন, তখন তো আর সেটাকে উপেক্ষা করা সম্ভব না। সে চেষ্টাও অবশ্য করেননি নেইমার জুনিয়র। মেসির সঙ্গে নিজের বন্ধুত্বের কথা মানলেও জয় পেতে কোনো ছাড় দিতে নারাজ এ ফরোয়ার্ড। বরং বন্ধুকে হারিয়ে শিরোপা জিততেই নাকি বেশি আনন্দ পাওয়া যাবে বলে মন্তব্য তার। আলবেসিলেস্তাদের ২৮ বছরের আক্ষেপটা আরও একটু বাড়াতে নিজেদের সেরাটা দিয়ে খেলার আহ্বান জানিয়েছেন সতীর্থদের প্রতি।

প্রায় ১৪ বছর পর কোনো বড় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। রোববার (১১ জুলাই) ব্রাজিল রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে আগামী রোববার (১১ জুলাই) সকাল ৬টায় মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল।