গাইবান্ধায় করোনা আক্রান্ত ১৪০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬০২ জন

0
104

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধায় বৃহস্পতিবার করোনা ভাইরাসে নতুন করে আরও ৫৩ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে সিভিল সার্জন সুত্রে ৪৮ জন সকাল সোয়া ১০টায় এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআরের বুধবার সন্ধ্যা ৬টার রিপোর্টে আরও ৫ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। উল্লেখ্য, বুধবার পর্যন্ত গাইবান্ধায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ছিল ৮৭ জন।

এ পর্যন্ত জেলার ১৭ শত ৫৫ টি নমুনা সংগ্রহ করা হয়েছে এরমধ্যে ১৩ শত ৩০ টির নমুনার পরীক্ষা করে ফলাফল প্রকাশ করা হয়েছে । গত ২৪ ঘন্টায় আরও ৫৩ জন বেড়ে এখন জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ জন। এরমধ্যে ৪ জন মারা গেছে। ১১৪ জন গাইবান্ধা হাসপাতালসহ বিভিন্ন স্থানে আইসোলেসনে রয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত ২২ জন রোগী সুস্থ হওয়ায় তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা স্বাভাবিক জীবন যাপন করছেন।

সিভিল সার্জন প্রদত্ত তথ্যে আরও জানা গেছে, করোনা ভাইরাস সন্দেহে নানা উপসর্গে নতুন করে ৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলায় গত ২৪ ঘন্টায় ৬০২ জন চিকিৎসাধীন রোগী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এরমধ্যে সুন্দরগঞ্জে ৯৮, গোব্দিন্দগঞ্জে ১৯৭, সদরে ১১৪, ফুলছড়িতে ৩২, সাঘাটায় ১৪, পলাশবাড়িতে ২৪ ও সাদুল্যাপুর উপজেলায় ১২৫ জন।

এছাড়াও করোনা ভাইরাস কোভিড ১৯ এর এই সময় কালে জেলা ৭ টি ও উপজেলার ৪ টি পৌরসভায় ২ লাখ ১ হাজার ১ শত পরিবার কে ও ১৬ হাজার শিশুকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।