রাত ৪:০৫ বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

বিমানবন্দরে দেড় কেজি সোনা ও ২২পিস দামী মোবাইলসহ আটক ৫ 

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : এপ্রিল ১৭, ২০১৮ , ১১:১০ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

এস.এম.মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ যাত্রীর কাছ থেকে ৭০ লাখ টাকা মূল্যের দেড় কেজি সোনা ও ২২টি মোবাইল ফোনসেট উদ্বার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

আটককৃত যাত্রীরা হলেন, আনোয়ারুল, জাহাঙ্গীর, আশরাফ, ফরহাদ ও আরিফুল। এদের সকলের গ্রামের বাড়ি চট্রগ্রামে। আটককৃত মোবাইল ফোনগুলো চীনের শাওমি ব্র্যান্ডের তৈরী। উদ্বারকৃত মালামালের মূল্য প্রায় দেড় কোটি টাকা।

মঙ্গলবার দুপুরে শাহজালাল বিমানবন্দরে ট্রানজিট পয়েন্টে পাঁচ যাত্রীর কাছ থেকে এসব পণ্য উদ্ধার করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর এএসপি (মিডিয়া) তারিক আহমেদ আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে, আজ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মো. সহিদুল ইসলাম আজ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-২৪৮) নম্বরের বিমানটি দুবাই থেকে সিলেট হয়ে ঢাকায় পৌঁছায়। আর ওই বিমানের যাত্রী ছিলেন চট্রগ্রাম জেলার বাসিন্দা আনোয়ারুল, জাহাঙ্গীর, আশরাফ, ফরহাদ ও আরিফুল। বিমানবন্দরে নেমে বেলা ১১টার দিকে তারা তড়িগড়ি করে গ্রীনচ্যানেল পারহবার পর ট্রানজিট পয়েন্ট এলাকা দিয়ে বাহিরে বের হচিল। এসময় শুল্ক গোয়েন্দাদের সন্দেহ হলে তারা তাদেরকে ট্রানজিট পয়েন্ট আটক করে জিজ্ঞাসাবাদ করেন।

জিঞ্জাসাবাদের এক পর্যায়ে তারা জানায়, তাদের কাছে কোন ধরনের সোনা নেই বলে অস্বীকার করে। পরে শুল্ক গোয়েন্দা অফিসে এনে পুনরায় তাদেরকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে ৫ যাত্রীর কাছ থেকে ১.৪৪ কেজি কাঁচা সোনা ও ২২টি মোবাইল উদ্ধার করা হয়। আটককৃত মোবাইল ফোনগুলো চীনের শাওমি ব্র্যান্ডের তৈরী। উদ্বারকৃত মালামালের মূল্য প্রায় দেড় কোটি টাকা। উদ্বারকৃত সোনা ও মোবাইল গুলো শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের হেফাজতে আছে।

এঘটনায় আটকৃত ৫ যাত্রীর বিরুদ্বে শুল্ক আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Comments

comments