মাদক ব্যবসা বৃদ্ধি পাওয়ায় খুলনা আওয়ামী লীগের নিন্দা ও ক্ষোভ

0
18

খুলনা প্রতিনিধি : খুলনা মহানগরীতে পুনরায় মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম ছড়িয়ে পড়ায় উদ্বেগ প্রকাশ, তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এবং এ সকল সমাজ বিরোধীদের দমন করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগ এবং সংসদ সদস্য বৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পরে সারা দেশের মত খুলনাতেও মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু এবং সন্ত্রাসীরা নিয়ন্ত্রনে ছিলো। কিন্তু অত্যন্ত দু:খের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, গত কয়েক মাস যাবৎ কতিপয় পুলিশের ছত্রছায়ায় নগরীতে ধীরে ধীরে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম পূর্বের মত ছড়িয়ে পড়ছে। যা অত্যন্ত উদ্বেকজনক।

নেতৃবৃন্দ আরো বলেন, একটি দেশের পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর সক্রিয় থাকলে সেদেশে কোন ধরনের অপরাধ সংগঠিত হতে পারে না। বাংলাদেশের পুলিশ সহ আইন শৃংখলা বাহিনী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতিপূর্বে হলিআর্টিজনের মত দুর্ঘটনাকেও অত্যন্ত সফলতার সাথে মোকাবেলা করেছে। আজও সেই পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরাই বাংলাদেশের আইন শৃংখলা রক্ষা করে চলেছে।

নেতৃবৃন্দ বলেন, কেএমপিতে অসাধু পুলিশ সদস্যদের অপরাধের শাস্তি দেয়া হলে আজ এ ধরনের চিত্র দেখতে হতো না। ঐ সকল কতিপয় অসাধু পুলিশ সদস্যের সহযোগিতায় নগরীর ৮ থানায় মাদক ও ভূমিদস্যুতা বৃদ্ধি পাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, দেশ যখন মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত, প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ করোনা মোকাবেলায় ব্যস্ত, ঠিক সেই সুযোগে পুলিশ প্রশাসনের নিস্ক্রিয়তায় মাদক ব্যবসায়ীরা নগরীতে মাদক ব্যবসায় মেতে উঠেছে। নগরীর ২১, ২২, ২৪, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ড সহ কেএমপি’র সকল থানায় মাদক ব্যবসায়ীরা পুলিশের নাকের ডগায় থেকে রমরমা ব্যবসা করে যাচ্ছে।

কেএমপি’র পুলিশ সবোর্চ্চ নিস্ক্রিয় থাকায় সমাজের এই সকল দুর্বৃত্তরা অবাধে মাদক ব্যবসা করে যাচ্ছে। নেতৃবৃন্দ পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন, অনতিবিলম্বে নগরীতে সাড়াশি অভিযান চালিয়ে ঐ সকল মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ করে নগরীকে মাদক মুক্ত করতে হবে।

অন্যথায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক মহানগর আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের নিয়ে কঠিন পদক্ষেপের মাধ্যমে মাদক মুক্ত সমাজ গঠনে কার্যকর ভূমিকা গ্রহণ করবে।

বিবৃতিদাতা নেতৃবৃন্দ হলেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।