উল্লাপাড়ায় করোনার সংক্রমণ উর্ধ্বমুখী

0
151

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনার সংক্রমণ উর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স এ র‌্যাপিড এ্যানটিজেন টেস্টে(জঅঞ) ৩ সেনা সদস্য সহ ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্তরা হলেন- উল্লাপাড়া পৌর এলাকার শ্যামলীপাড়া গ্রামের সাবরিনা সুলতানা (২৬), আব্দুল হাসেম (৬৫), ইসমোতারা (৫৫), উল্লাপাড়া গ্রামের নিতাই চন্দ (২২), পাপিয়া (৪৮), ঝিকড়া গ্রামের সেলিনা আক্তার (৪৩), উপজেলা অফিসার্স কোয়াটারের “মাধবী ভবন” এর বিউটি সরকার (৩৮), তার মেয়ে প্রিয়াংকা সরকার (১৫), জনতা ব্যাংক কর্মকর্তা আবু সালেক (৪৮), উপজেলার ভেংড়ী গ্রামের-শাহরুল হক(৪৩), বেতকান্দী গ্রামের শাহিন আলম (৩০), নাইমুড়ী গ্রামের কালু সরকার (৭০), ও সেনা সদস্য কামরুজ্জামান (৩৮), নাজমুল হক (২৭), এবং আমিরুল ইসলাম (৪১)।

এই নিয়ে গত এক সপ্তাহে উল্লাপাড়া উপজেলায় মোট ৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন । আক্রান্তদের মধ্যে উল্লাপাড়া পৌর এলাকার সংখ্যা সবচেয়ে বেশী।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের কোন ওয়ার্ডে করোনায় আক্রান্ত রোগী ভর্তি রেখে চিকিৎসা করার কোনো ব্যবস্থা নেই। গুরুতর ও শ্বাসকষ্টের রোগী হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য জেলা হাসপাতালসহ অন্যত্র স্থানান্তর করা হয়।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা এবং কোভিড-১৯ ফোকাল পারসন ডাঃ মোঃ আলামিন হোসেন জানান, গত ২৪ ঘন্টায় উল্লাপাড়া স্বাস্থ্য কমপে¬ক্সে র‌্যাপিড এন্টিজেন টেস্টে (জঅঞ) ৩ সেনা সদস্যসহ ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরা সবাই নিজ নিজ বাসায় হোম কোয়ারান্টাইনে রয়েছে।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আনোয়ার হোসেন জানান, স্বাস্থ্য কমপে¬ক্সে রোগী ভর্তি রেখে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা না থাকায় গুরুতর ও শ্বাসকষ্টের রোগী হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়।