পুঁজিবাজারে লেনদেনের সময়ও বাড়ল এক ঘণ্টা

0
85

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে লেনদেন হচ্ছে ব্যাংকে। আর ব্যাংকের লেনদেনের সঙ্গে সমন্বয় করে পুঁজিবাজারেও লেনদেন হচ্ছে সীমিত আকারে। সে হিসেবে নতুন প্রজ্ঞাপনে ব্যাংকের লেনদেনের সময় আরও এক ঘণ্টা বাড়ায় এর সঙ্গে সমন্বয় রেখে পুঁজিবাজারেরও লেনদেনর সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ৮ জুলাই থেকে ১৪ জুলাই সকাল ১০টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। আর পুঁজিবাজারে লেনদেন চলবে দুপুর ২টা পর্যন্ত। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন।

শেখ শামসুদ্দিন বলেন, যেহেতু বাংলাদেশ ব্যাংক ব্যাংকিং সময়সূচি নির্ধারণ করেছে সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত, এর পরিপ্রেক্ষিতে পুঁজিবাজারের লেনদেন ২টা পর্যন্ত চলবে।

লকডাউনের বিধিনিষেধের প্রথম প্রজ্ঞাপন অনুযায়ী ব্যাংকে লেনদেন চলার কথা ছিল সকাল ১০টা থেকে ১.৩০টা পর্যন্ত। আর এরই সাথে সমন্বয় রেখে পুঁজিবাজারে লেনদেন চলে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত। লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ায় আগামী ৮ জুলাই থেকে ১৪ জুলাই তারিখের জন্য নতুন এই সময় নির্ধারণ করা হয়েছে।