প্রকাশিত সংবাদের প্রতিবাদ

0
202

গত ২৩ জুন ২০২১ ইং তারিখে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক কলম সৈনিক পত্রিকার প্রথম পাতায় “জ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জনে দুদক বরাবর অভিযোগ দাখিল, উল্লাপাড়ায় ১২ বছরেই শত কোটি টাকার মালিক এমপির পিএস চেয়ারম্যান শওকাত ওসমান” ২৪ জুন ২০২১ ইং তারিখে একই পত্রিকার প্রথম পাতায় “উল্লাপাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩’শ শিক্ষক কর্মচারী নিয়োগে ২০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন এমপির পিএস শওকত।” ২৭ জুন ২০২১ ইং তারিখে একই পত্রিকায় “উল্লাপাড়ার সাতবিলা দাখিল মাদ্রাসা এমপিওভুক্তির নামে লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এমপির পিএস শওকত।” ২৯ জুন ২০২১ ইং তারিখে একই পত্রিকার প্রথম পাতায় “উল্লাপাড়ার পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক নির্বাচনে পিএস শওকতের ২ কোটি টাকার বাণিজ্যের অভিযোগ” প্রকাশিত সংবাদগুলো আমার দৃষ্টিগোচর হয়েছে। এছাড়াও সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক দোলনচাঁপা পত্রিকায় গত ২৪ জুন ২০২১ ইং তারিখে চাকরির নিয়োগ বাণিজ্য সহ উল্লাপাড়ায় ১২ বছরেই শত কোটি টাকার মালিক এমপি’র পিএস শওকত ওসমান” ২৮ জুন তারিখে একই পত্রিকার প্রথম পাতায় “উল্লাপাড়ার সাতবিলা দাখিল মাদ্রাসা এমপিওভুক্তির নামে ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এমপি’র পিএস শওকত” ২৯ জুন ২০২১ ইং তারিখে একই পত্রিকার প্রথম পাতায় “উল্লাপাড়ায় আওয়ামীলীগের সভাপতি- সম্পাদক নির্বাচনে শওকতের ২ কোটি টাকা বাণিজ্য” শিরোনামে প্রকাশিত সংবাদ সহ এসব পত্রিকার অনলাইন ভার্সনে একই শিরোনামে প্রকাশিত সংবাদগুলো আমার দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদগুলো সত্য নয়। বাস্তবতার সাথে এর কোন মিল নেই। প্রকাশিত সংবাদগুলোতে আমার বক্তব্য না নিয়ে এবং সঠিত তথ্য যাচাই না করে মনগড়া ভাবে ভুল তথ্য উপস্থাপন করা হয়েছে। প্রকাশিত সংবাদগুলো সম্পর্কে আমার বক্তব্য নি¤œরূপ – প্রকাশিত সংবাদের প্রতিবেদনে আমাকে ১২ বছরে শত কোটি টাকার মালিক দেখানো হয়েছে। যা রীতিমতো হাস্যকর। আমি উল্লাপাড়ার সলপ ইউনিয়ন পরিষদে বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান ও একই ইউনিয়নের আওয়মীলীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আমার বাবা একই এলাকার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক। এলাকায় তার ব্যাপক সুনাম রয়েছে। আমরা পরিবারের সকল সদস্য সেই সুনাম ধরে জীবনযাপন করছি। সরকারিভাবে আমি উপজেলার একটি বালু মহল টেন্ডার প্রক্রিয়ায় নিয়ে দীর্ঘ ২২ বছর হলো সেখানে বালু উত্তোলন করছি। আমি কোন সুদের ব্যবসা , টেন্ডারবাজী, চাকরীর তদবির, নিয়োগ বাণিজ্য, দলীয় কমিটি গঠনে টাকা পয়সা গ্রহন করিনি।

কারও জমি দখল ও সরকারি প্রকল্পে অনিয়ম এবং দুনীর্তি করিনি। সংবাদের কোথাও সঠিকভাবে আমার বিরুদ্ধে কোন অনিয়ম দুর্নীতির তথ্য প্রকাশ করা হয়নি। এখানে কারো সরবরাহ করা মনগড়া তথ্য প্রকাশ করা হয়েছে। সংবাদের একাংশে আমার বিরুদ্ধে নানা আপত্তিকর তথ্য প্রকাশ করা হলেও কারও নাম ঠিকানা সেখানে দেওয়া হয়নি। যেসব তথ্য প্রকাশ করা হয়েছে তা আমার রাজনৈতিক প্রতিপক্ষের দ্বারাই করা হয়েছে বলে আমি মনে করি। উপজেলার সরকারি পুকুর সংশ্লিষ্ট জলমহাল ইজারা কমিটি (সরকার) ইজারা দিয়ে থাকেন। এখানে কারো হাত নেই। উল্লাপাড়ার কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারী নিয়োগ কর্মকান্ডের সাথে আমি জড়িত নই। দলীয় কমিটি গঠন সহ বিভিন্ন সংগঠনে আমার বিরুদ্ধে কমিটি গঠন করার তথ্য বিভ্রান্তিকর। বিভিন্ন নির্বাচনে চেয়ারম্যান, মেম্বরদের মনোনয়ন দেওয়ার নামে টাকা নেওয়ার তথ্য মিথ্যা। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী নিয়োগ করেছে সরকারি নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তারা।

২০১৫-২০১৬ অর্থ বছরে টিআর, কাবিখা প্রকল্পে কোন কাজ না করে আমার বিরুদ্ধে ২ কোটি ২২ লাখ টাকা আতœসাতের অভিযোগ কাল্পনিক ও ভিত্তিহীন। একজন ইউপি চেয়ারম্যান কখনও এত টাকার টিআর, কাবিখা’র বরাদ্দ পায় না। উপজেলার বিভিন্ন ওয়ার্ডে ফেয়ার প্রাইজের ডিলার নিয়োগ করে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ। এটি একজন ইউপি চেয়ারম্যানের কাজ নয়। অথচ এখানেও আমাকে দায়ী করা হয়েছে। উল্লাপাড়া পৌরসভার সাবেক মেয়র ও বিএনপি নেতা বেলাল হোসেনকে পৌরসভার কার্যক্রম পরিচালনা করতে দেওয়ার নাম করে ২৫ লাখ টাকা নেওয়ার অভিযোগ করা হয়েছে। অথচ যিনি টাকা দিয়েছেন , এখানে তার কোন বক্তব্য নেই। কোন সাক্ষী প্রমাণের কথাও বলা হয়নি। উল্লাপাড়া রেল ক্রসিংয়ে ওভারপার্স নির্মাণে আমার বিরুদ্ধে সেখানে জোড়পূর্বক বালু, ইটসহ নির্মাণ সামগ্রী সরবরাহের অভিযোগ তোলা হয়েছে। আমার ইজারা নেওয়া বালু পয়েন্ট থেকে সংশ্লিষ্ট ঠিকাদার বাজার দরে বালু ক্রয় করে নিচ্ছেন। আমি এই প্রকল্পের কোন ধরনের মালামাল সরবরাহের কাজে জড়িত আছি কি-না ? তা ঠিকাদারী প্রতিষ্ঠানে খোঁজ নিলেই প্রকৃত সত্য জানা যাবে।

উল্লাপাড়া উপজেলার ইউনিয়ন, ওয়ার্ড ও পৌর আওয়ামীলীগের কমিটি গঠন করেছে উল্লাপাড়া আওয়ামীলীগ। কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করে। আমি উপজেলা আওয়ামীলীগের কোন নেতা নই। উপজেলার সলপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তাই অন্য কোন স্থানের দলীয় কমিটি গঠনে প্রভাব খাটিয়ে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার কোন প্রশ্নই আসে না। দেশের বিভিন্ন ব্যাংকে আমি ও আমার পরিবারের নামে বিপুল পরিমান টাকা পয়সা রয়েছে বলে যে তথ্য তুলে ধরা হয়েছে তা কাল্পনিক। এর কোন সঠিক তথ্য পমাণ সংবাদে উল্লেখ করা হয়নি।

আমি ছাত্র জীবন থেকে আওয়ামী সংগঠনের আর্দশে আর্দশিত হয়ে পাবনা পলিটেকনিক্যাল কলেজে বারবার ভিপি, জিএস নির্বাচিত হয়ে সফলভাবে নেতৃত্ব দিয়েছি। সলপ ইউনিয়নের ছাত্রলীগ ও যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। পরবর্তীতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমানে দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করে চলেছি। দলীয় প্রতীক (নৌকা) নিয়ে জেলার মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছি পাশাপাশি উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি পদে নিযুক্ত হয়ে দায়িত্ব পালন করছি। আমার স্ত্রী পারভীন নাহার বেসিক্যালি একজন ইঞ্জিনিয়ার। সুনামের সহিত স্কয়ার ফার্মাসিটিক্যালে বড় পদে চাকুরি করেছেন। আমার পিতা বেলাল হোসেন তিনি সিরাজগঞ্জ জেলা শিক্ষক সমিতির একটানা ২৪ বছর সভাপতির দায়িত্ব পালন করেছেন। বালু মহালের ইজারার পাশাপাশি আমি ঠিকাদারী করি ১৯৯৮ সাল থেকে। আমি একজন প্রথম শ্রেণীর ঠিকাদার। ব্যক্তি জীবনে বিদেশে গিয়ে চাকুরী করেছি। শুধুমাত্র আমার বালু মহাল থেকে সরকারি নিয়ম কানুন অনুযায়ী বালু বিক্রয় করি।

উল্লাপাড়ার সংসদ সদস্য , গণমানুষের নেতা তানভীর ইমামের সাথে আমার নাম জড়িয়ে সংবাদে ঢালাও ভাবে মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে। সংবাদের কোথাও প্রকৃত তথ্য উপস্থাপন করা হয়নি। আমি প্রায় তিন বছর ধরে তানভীর ইমামের ব্যক্তিগত সহকারি (পিএস) পদে দায়িত্বে নেই। অথচ আমাকে তার ব্যক্তিগত সহকারি পরিচয় দিয়ে নানা অবৈধ কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ তোলা হয়েছে। উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে এ উপজেলায় দুই মেয়াদে সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন। তিনি এ উপজেলা থেকে সন্ত্রাস, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ মুলক কর্মকান্ড দমন করে ইতোমধ্যে উল্লাপাড়ায় সুস্থধারার শিক্ষার প্রবর্তন করে উন্নয়নের শহরে রূপান্তরিত করেছেন তিনি।

এ উপজেলায় ইতিমধ্যে হাজার হাজার কোটি টাকার ভৌত অবকাঠামো উন্নয়ন হয়েছে। সুশাসন নিশ্চিত করে প্রতিটি ইউনিয়নে সমান তড়ালভাবে উন্নয়নের ছোয়া বইছে। আগামীতেও ব্যাপক উন্নয়নের কাজ চলমান রয়েছে। প্রকাশিত সংবাদগুলো সরেজমিনে তদন্ত করে প্রকাশ করা হয়নি। মাঠ পর্যায়ের কোন ব্যক্তির অভিযোগ ছাড়াই মনগড়াভাবে প্রকাশ করা হয়েছে এ সংবাদ। আমি প্রকাশিত প্রতিটি সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে মিথ্যা, বানোয়াট তথ্যের ভিত্তিতে প্রচারিত সংবাদ পড়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার উদাত্ব আহবান জানাচ্ছি।

প্রতিবাদকারী
ইঞ্জিনিয়ার মোঃ শওকাত ওসমান
চেয়ারম্যান
গলপ ইউনিয়ন পরিষদ
উল্লাপাড়া, সিরাজগঞ্জ।