মালদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল টিমকে বিদায়ী সংবর্ধনা

0
104

বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল টিমের বিদায় উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশন। গত শনিবার (৩ জুলাই) হাইকমিশনের পক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান।

অনুষ্ঠানের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান স্পেশাল মেডিকেল টিমের উদ্দেশ্যে বলেন, আপনারা নিরলসভাবে কঠোর পরিশ্রম করে আপনাদের দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে অনেক প্রতিকূলতার মাঝেও, মালদ্বীপে করোনা মহামারীতে সেবা প্রদান করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। সেই সঙ্গে মালদ্বীপ সরকারের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা সমুন্নত করেছেন।

মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়কে ভ্যাকসিন প্রদান কার্যক্রম প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য মালদ্বীপ সরকারের অনুরোধের প্রেক্ষিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে গত ২০ এপ্রিল বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ মেডিকেল টিম মালদ্বীপে যায়। সোমবার (৫ জুলাই) সেনাবাহিনীর মেডিক্যাল টিমটি বাংলাদেশের উদ্দেশে মালদ্বীপ ত্যাগ করবে।

দেশটির রাজধানী মালে ছাড়াও পার্শ্ববর্তী হুলে মালে ও বিলিংগিলি দ্বীপে অবস্থিত দুইটি হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের দায়িত্ব দেওয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ মেডিকেল টিমকে। দুইটি সেন্টারে করোনা আক্রান্ত ৬০০ থেকে ৬৫০ জন বাংলাদেশি প্রবাসী ভর্তি ছিলেন। সেনাবাহিনীর মেডিকেল টিমটি মালদ্বীপে চিকিৎসাসেবা প্রদানসহ ভ্যাকসিন প্রদান কার্যক্রমে অংশ নেয়। সংবর্ধনা অনুষ্ঠান শেষে মেডিকেল টিমের সদস্যদের জন্য হাইকমিশনের পক্ষ থেকে নৈশভোজের আয়োজন করা হয়। হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান বিশেষ সম্মাননা প্রদান করেন।