মোরেলগঞ্জে লকডাউন বাস্তবায়ন ও জনসচেতনতায় কঠোর প্রশাসন

0
80

শেখ সাইফুল ইসলাম কবির :বাগেরহাটের মোরেলগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। কঠোর লকডাউন বাস্তবায়নে একযোগে কাজ করছেন উপজেলা প্রশাসন, পৌরসভা, মোরেলগঞ্জ থানা পুলিশ ও সেনাবাহিনী। চতুর্থ দিনে পথচারীদের ঘর থেকে বের হবার কারণ জিজ্ঞাসাবাদসহ ৩ জনের অর্থদন্ড দেওয়া হয়েছে ভ্রাম্যমান আদলতে।উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেন জানান, পৌরসভার বিভিন্ন এলাকায় লকডাউনের আইন অমান্য করায় এবং বাইরে বের হওয়ার সন্তোষজনক কারণ দেখাতে না পারার দায়ে ৩ জনকে মোট টাকা ৩শ’ ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ দেলোয়ার হোসেন মোরেলগঞ্জ পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদারকে সঙ্গে নিয়ে পৌরসভার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় তার সাথে আরো ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিকাইল ইসলাম, মোরেলগঞ্জ থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

উল্লেখ্য, মোরেলগঞ্জে লকডাউনের গত ৩ দিনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ দেলোয়ার হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিকাইল ইসলামের নেতৃেত্ব ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন কারণে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় মোট ২০ জনকে অর্থদন্ড প্রদান করেছেন। এসময় তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা ও মোরেলগঞ্জ থানা পুলিশ।