ফিলিপাইনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত বেড়ে ৪৫

0
84

ফিলিপাইনে সামরিক বাহিনীর একটি বিমান রানওয়েতে নামতে গিয়ে বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। আজ রবিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের সুলু প্রদেশের পার্বত্য শহর পটিকুলের বাংকাল গ্রামে ঘটনাটি ঘটেছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সি-১৩০ বিমানটিতে ক্রু ও যাত্রী মিলিয়ে মোট ৯৬ জন ছিল। জানা গেছে, তাদের মধ্যে ৪৫ জন মারা গেছে। নিহতদের মধ্যে তিন জন বেসামরিক নাগরিক রয়েছেন। মৃতের সংখ্যা আরো বাড়ার শঙ্কা রয়েছে। এখন পর্যন্ত আহত অন্তত ৫৩ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে চার জন স্থানীয় বেসামরিক নাগরিক রয়েছেন।

ফিলিপাইনের সামরিক বাহিনীর চিফ অব স্টাফ জেনারেল সিরিলিটো সোবেজানা এ বাপারে বলেন, উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। তবে বিমানটিতে মোট কতজন ছিলেন, সে ব্যাপারে তথ্য জানানটি তিনি।

তিনি বলেছেন, বিমানটি দক্ষিণ ক্যাগান দে ওরো শহর থেকে সৈন্য পরিবহন করছিল। এটি খুব দুর্ভাগ্যজনক। বিমানটি রানওয়ে মিস করেছে এবং শক্তি পুনরুদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়।

বিমান বিধ্বস্ত হওয়ার পরপরই ছড়িয়ে পড়া একটি ছবিতে দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উঠতে দেখা যাচ্ছে। সামরিক ও বেসামরিক উদ্ধারকর্মীরা এখন সেখানে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার পাশাপাশি উদ্ধার কাজ পরিচালনা করছেন।

সূত্র: ওয়াশিংটন পোস্ট, রয়টার্স।