নীলফামারীর ডোমারে ৬০০ দরিদ্র পরিবারকে ত্রাণ দিল শুভসংঘ

0
83

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলায় ৬০০ অসহায় ও দরিদ্র পরিবারকে খাদ্যদ্রব্য বিতরণ করল কালের কন্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায়দের এই ত্রাণ দেওয়া হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ শনিবার (৩ জুলাই) ডোমার মহিলা ডিগ্রী কলেজের বারান্দায় স্বাস্থ্যবিধি মেনে ৪০০ অসহায় পরিবারকে এই ত্রাণসামগ্রী দেওয়া হয়। এরপর উপজেলার বোড়াগাড়ী দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আরও ২০০ দরিদ্র পরিবারকে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

লাঠিতে ভর দিয়ে খুড়িয়ে খুড়িয়ে ত্রাণ নিতে এসেছেন ৮৫ বছর বয়সী আলেয়া খাতুন। বৃদ্ধ বয়সেও একাই চলতে হয় তাকে। মানুষের বাসায় ঘুরে ঘুরে খাবার খেয়ে বেঁচে আছেন। তিনি বলেন, “বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে হামার খুব উপকার হইল। মেলা দিন কাহো হামাক ত্রাণ দেয় না। করুনার (করোনা) খুব কষ্টে আছি এইটা দিয়া কিছুদিন হয়ে যাবে।”

রমিছা বেগম নামের আরেক বৃদ্ধা ছেলের বউয়ের সঙ্গে ত্রাণ নিতে এসেছেন। তিনি বলেন, “করোনার সময় বসুন্ধরা গ্রুপ হামাক ত্রাণ দিছে, এই বিধায় হামরা এই কয়দিন খাওয়ার পারিমো। হামরা অনেক দোয়া করিনো, ওমরা ভালো থাকুক।”

কালের কন্ঠ শুভসংঘের জেলা সভাপতি অধ্যক্ষ আনোয়ার হোসেন বলেন, দেশের চলমান লকডাউন ক্রান্তিকালে শুভসংঘ সুদূর ঢাকা থেকে নীলফামারীতে বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা নিয়ে এসেছেন। আমাদের জেলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। আমরা সবাই মিলে শুভসংঘের সকল শুভ কাজের সঙ্গে থাকব। মানুষের পাশে দাঁড়াব।

এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, জেলা সভাপতি অধ্যক্ষ আনোয়ার হোসেন,কালের কণ্ঠের শুভ সংঘ ডোমার উপজেলা শাখার প্রধান উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের প্রফেসর লায়লা আরজুমান বানু, ডোমার উপজেলা আওয়ামীগের সভাপতি অধ্যাপক খাইরুল আলম বাবু, কালের কন্ঠ’র জেলা প্রতিনিধি ভুবন রায় নিখিল, নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি মো. আব্দুর রশিদ শাহ্, শুভসংঘের ডোমার উপজেলা সভাপতি অধ্যক্ষ শাহিনুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, কালের কণ্ঠ’র ডোমার প্রতিনিধি আবু ফত্তাহ কামাল প্রমুখ।