খুলনায় পিআইবি আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত

0
86

আহছানুল আমীন জর্জ , খুলনা : ১১ জুন বৃহস্পতিবার পিআইবি এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ” সাংবাদিকতা না থাকলে করোনায় আরও বেশি মৃত্যু হতো। করোনার মতো মহামারিতে সংবাদ পরিবেশনে সাংবাদিকদের ক্রস চেক করতে হবে।

করোনায় বাড়ছে লাশের মিছিল বা মৃত্যু মিছিল এমন শিরোনাম পরিহার করে সংবাদকর্মীদের সঠিক পরিসংখ্যা তুলে ধরার জন্য আহ্বান জানানো হয়। কারণ অনেক পাঠক ভিতরের খবর না পড়েই শিরোনাম দেখেই তার সিদ্ধান্ত নিয়ে নেয়। নিজেদের সুরক্ষা বজায় রেখে গণমাধ্যমকর্মীদের কাজ করতে হবে। এছাড়া গুজব প্রতিরোধে গুজবকে গুজব বলেই সাধারণ মানুষের মাঝে প্রচার করা সংবাদকর্মীদের পেশাগত নৈতিক দায়িত্ব। ”

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর আয়োজনে বৃহস্পতিবার “করোনাকালে সাংবাদিকদের সুরক্ষা ও করণীয় ” শীর্ষক ওয়েবনারে অংশগ্রহণকারীরা এসব কথা বলেন। এতে খুলনা বিভাগ ও ঢাকার অতিথি সহ প্রায় ৬০ জন অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে যুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সাংবাদিক রাহাত মিনহাজ ।

এছাড়া খুলনা বিভাগের ১০ জেলার সাংবাদিক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম।