দেশজুড়ে

খানসামায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার লক্ষ্যে ডাবল সোর্চ টাওয়ার এর ভিত্তি প্রস্তর স্থাপন

  • 17
    Shares

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলা একটি শতভাগ বিদ্যুতায়িত উপজেলা । এ উপজেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার লক্ষ্যে ঠাকুরগাঁও জেলার সঙ্গে সংযোগ লাইন বা ডাবল সোর্চ টাওয়ার এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ঠাকুরগাঁও জেলার সঙ্গে সংযোগ লাইন বা ডাবল সোর্চ এর টাওয়ার এ উপজেলাকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করবে বলে জানিয়েছে পল্লীবিদ্যুৎ অফিস।

অফিস আরো জানিয়েছে খানসামায় সাবস্টেশনে দশমাইলের যে লাইনটি ঢুকেছে তা কোনভাবে এ খানসামা উপজেলাকে বিদ্যুৎ সরবরাহ করতে না পারলে ঠাকুরগাঁও হয়ে যে লাইনটি ঢুকবে তা বিদ্যুৎ সরবরাহ করবে। তাহলে এ উপজেলা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পাবে।

এ উপজেলা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পাওয়ার পেছনে ছিল আবুল হাসান মাহমুদ আলী এমপির ঐকান্তিক চেষ্টা। আওয়ামীলীগ সরকার উপজেলাবাসির স্বপ্নকে বাস্তবে পরিণত করেছে।

পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সুত্রে জানা গেছে ডাবল সোর্চ এর চারটি টাওয়ার নির্মাণে ব্যায় হবে ৪কোটি ৫ লাখ টাকা।

ঠাকুরগাঁও জেলার সঙ্গে সংযোগ লাইন বা ডাবল সোর্চ টাওয়ার এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন আবুল হাসান মাহমুদ আলী এমপির পক্ষে আওয়ামীলীগের খানসামা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিউল আযম চৌধুরী লায়ন।

এ সময় উপস্থিত ছিলেন খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, খানসামা উপজেলা চেয়ারম্যান আবু হাতেম, খানসামা থানা অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন, দিনাজপুর পল্লীবিদ্যুৎ সমিতির জি.এম বাবু হরেন্দ্র নাথ বর্মণ, নির্বাহী প্রকৌশলী মো.আমজাদ হোসেন, আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান এ্যাড. আ স ম আতাউর রহমান সহ আরো অনেকে।


  • 17
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button