দেশজুড়ে

রাজশাহী মহানগরীতে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬ টা পর্যন্ত সকল যানবাহন চলাচল নিষিদ্ধ

  • 56
    Shares

রিপন আলী, রাজশাহী ব্যুরোঃ রাজশাহী মহানগরীতে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। জেলা প্রশাসক মো. হামিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় যানবাহন চলাচল কিছুটা সীমিতকরণে এমন পদক্ষেপ নেয়া হচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী- সন্ধ্যা সাড়ে ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। নির্দেশনা ভেঙে এসময়ে সড়কে কেউ যানবাহন নামালে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, নগরীতে ব্যাটাচালিত রিকশা ও অটোরিকশা চালকদের জেলা প্রশাসনের নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেছেন মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি তার ফেসবুকে দেয়া এক পোস্টে এ অনুরোধ জানান।

শরিফুল ইসলাম সাগর তার পোস্টে লিখেছেন: “গত ১ জুন ২০২০ রবিবার পরীক্ষামূলকভাবে সারাদেশে লকডাউন উঠে যায়। এরপর থেকে করনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর হার দিনে দিনে বেড়েই চলেছে। যত দিন যাচ্ছে আক্রান্ত এবং মৃত্যুর শাড়ি ততই বেড়ে চলেছে। বর্তমান পরিস্থিতি মোকাবেলার জন্য হার্ডলাইনে যাচ্ছে জেলা প্রশাসন। তারই ফলপ্রসূ হিসেবে আজ বৃহস্পতিবার হতে নতুন পদক্ষেপ নিচ্ছে জেলা আইন-শৃঙ্খলা বাহিনী।

আজ সন্ধ্যা ৭.৩০ থেকে ভোর ৬ টা পর্যন্ত রাজশাহীতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য বিনীত অনুরোধ করেছেন জেলা প্রশাসন। এই নিয়ম অমান্য বা ভঙ্গ কারীর বিরুদ্ধে জরিমানা বা শাস্তি উভয় প্রযোজ্য হতে পারে। তাই আজ থেকে উক্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য রাজশাহী মহানগরির ব্যাটারি চালিত গাড়ির মালিক, চালক ও গ্যারেজ মালিকদের সহযোগিতা প্রত্যাশা করছি এবং ব্যাটারি চালিত সকল ধরনের যানবাহন নির্দিষ্ট সময় পর্যন্ত চালানোর জন্য সংশ্লিষ্ট সকলকে বিনীত অনুরোধ জানাচ্ছি।”

প্রসঙ্গত, গত ১ জুন থেকে সরকারিভাবে লকডাউন তুলে নেওয়ার পর রাজশাহী মহানগরীতে স্বাভাবিক প্রক্রিয়ায় যানবাহন চলাচল করছে। প্রতিদিন নগরীতে অটোরিকশার জট চোখে পড়ছে। স্বাস্থ্যবিধি মেনেও চলার বালাই নেই। এমনকি অনেকে মুখে মাস্কও পরছেন না। এর প্রেক্ষিতে বুধবার মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

এসময় ৬২টি মামলায় ৩৪ হাজার ১৭০ টাকা জরিমানা আদায় করা হয়। রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ১০৪ জন। এর মধ্যে মহানগরীতে আক্রান্ত ৩০ জন।


  • 56
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button