মির্জাপুরে ২ যুবলীগ নেতার ড্রেজার ধ্বংস করলেন এসিল্যান্ড

0
109

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বহুরিয়া এলাকার চান্দুলিয়া ব্রিজ সংলগ্ন লৌহজং নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে বৃহস্পতিবার (১১ই জুন) সকালে বহুরিয়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শওকত আলী খান ও তার সহোদর বড় ভাই আওলাদ আলী খানের দুটি ড্রেজার ও বুধবার (১০ই জুন) দুপুরে বহুরিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মো. ছানোয়ার হোসেনের ০১টি ড্রেজার ধ্বংসসহ দুদিনে মোট ৩টি বাংলা ড্রেজার ও ০৩ হাজার ফিট পাইপ গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, বহুরিয়া ইউনিয়নের বাসিন্দা প্রভাবশালী সানোয়ার, শওকত ও আউলাদ প্রতি বছরই অবৈধভাবে বালু উত্তোলন করে থাকেন। ভয়ে তাদের কেউ কিছু বলতেও পারেনা এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ও বৃহস্পতিবার (১১ই জুন) বহুরিয়া এলাকার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে তিনটি বাংলা ড্রেজারসহ ৩ হাজার ফিট পাইপ ধ্বংস করা হয়। তবে ঘটনাস্থলে যাওয়ার পূর্ব মূহুর্তে প্রশাসনের লোকজনদের উপস্থিতি টের পেয়ে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জোবায়ের হোসেন বলেন, এ উপজেলায় কোনো অবৈধ ড্রেজার চলতে দেয়া হবেনা। ভবিষ্যতে এ ধরণের অবৈধ ব্যবসার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে।