দেশজুড়ে

রাজারহাট সাড়ে ১১কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু


রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: বুধবার রাজারহাট উপজেলা মডেল জামে মসজিদ নির্মাণ কাজের উদ্ধোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন। উদ্ধোধনী দিন থেকে দেড় বছরের মধ্যে ৪২শতক জমির উপর ১১ কোটি ৩৯লক্ষ ৫৩হাজার ৮০ টাকা ব্যয়ে এই মসজিদ নির্মিত হবে। বাংলাদেশ সরকারের অর্থায়নে স্বাধীন কনষ্ট্রাকশন এন্ড বাবর এসোসিয়েট যৌথ ভাবে নির্মাণ কাজ সম্পন্ন করবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়,বাংলাদেশে ৫৬০টি উপজেলায় এই মডেল মসজিদ নির্মিত হচ্ছে। মসজিদ ভবনের ১ম তলায় ইমাম ট্রেনিং সেন্টার,গাড়ি পার্কিং ব্যবস্থা,মৃত-ব্যক্তিদের গোসলখানা ও প্রতিবন্ধীদের নামাজের ব্যবস্থা থাকবে। দ্বিতীয় তলায় ৩০০ মুসুল্লির নামাজের ব্যবস্থা ও ইসলামী ফাউন্ডেশনের অফিস এবং তয় তলায় ২০০পুরুষ ও ১০০মহিলা নামাজির নামাজের ব্যবস্থা,ইসলামী রিসোর্স সেন্টার এবং ইমাম,মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা রয়েছে। কুড়িগ্রাম গণপূর্ত প্রকৌশল বিভাগ এই কাজের তদারকি করবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা প্রকৌশলী আবু তাহের মোহাঃ সফি,রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার,রাজারহাট প্রেসক্লাব সভাপতি সরকার অরুণ যদু,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ,উপজেলা যুবলীগ আহবায়ক কুমোদ রঞ্জন সরকার,উপজেলা ছাত্রলীগ আহবায়ক সুমন কুমার রায় ও উক্ত মসজিদের খতিব মাওঃ আখলাক হোসেন উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button