শিক্ষার্থীদের বাড়ি ফিরতে কুবির বাস সেবা

0
91

পরীক্ষা স্থগিত হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অবস্থানরত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাস দিয়ে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়া হবে। শনিবার (২৬ জুন) এই কার্যক্রমের প্রথম ধাপ হিসেবে সকাল ৬টায় ক্যাম্পাস থেকে মোট ৮টি বাস রওনা হয়।

ক্যাম্পাস থেকে চারটি বাস চট্রগ্রামের অলংকার ও চারটি বাস ঢাকার সায়দাবাদের উদ্দেশে ছেড়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

এর আগে শুক্রবার (২৫ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারকে আহ্বায়ক করে গঠিত প্রক্টোরিয়াল বডির সদস্য ও হল প্রভোস্টদের নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র জানায়, শিক্ষার্থী পরিবহনের ক্ষেত্রে ছাত্রী এবং ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার বিষয়েও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, প্রাথমিকভাবে আমরা ঢাকা ও চট্টগ্রামে বাস ছেড়েছি। এরপর মিটিং করে আবার অন্য বিভাগগুলোতে যাওয়া যায় কি না সে বিষয়ে দেখব। আমরা চাই শিক্ষার্থীরা পূর্ণ নিরাপদে বাসায় ফিরে যাক।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের সেকশন অফিসার জাহিদুল আলম জানান, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে বাসে ভ্রমণ করতে হবে। সঙ্গে নিজ নিজ পরিচয়পত্র বহন করতে হবে। আর অন্যান্য বিভাগীয় শহরে যারা যাবেন তাদের আজ সকাল ১১টার মধ্যে নিজ নিজ ডিপার্টমেন্টের ছাত্র উপদেষ্টার (শিক্ষক) সঙ্গে যোগাযোগ করে নাম তালিকাভুক্ত করতে বলা হয়েছে।