পার্থ গোপালের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করবে দুদক

0
93

দুর্নীতি মামলায় বরখাস্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের সাবেক উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি জানান। তিনি বলেন, আগামী রোববার (২৭ জুন) হাইকোর্টে পার্থ গোপাল বণিকের জামিন স্থগিত চেয়ে আবেদন করা হবে। হাইকোর্টকে পাশ কাটিয়ে তাকে অনেকটা গোপনে জামিন দেয়ার ঘটনায় আলোচনা সমালোচনার মধ্যেই দুদক জামিন স্থগিত আবেদনের ঘোষণা দিলো।

জানা গেছে, গেলো ১৯ জুন জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাময়িক বরখাস্ত হওয়া কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিক জামিন পান। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। এই মামলায় গেলো বছরের ৪ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

এর আগে ২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাকে নিয়ে অভিযানে যায় দুদক। এ সময় রাজধানীর ভূতেরগলিতে পার্থ গোপালের ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। এরপরেই তাকে আটক করা হয়। পরদিন ২৯ জুলাই তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৬১ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪ (২) ধারায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন।