৩০ জুনের মধ্যেই গ্যাস-বিদ্যুতের বকেয়া বিল দিতে হবে: নসরুল হামিদ

0
87

করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে গ্যাস ও বিদুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফের মেয়াদ শেষ হওয়ায় ৩০ জুনের মধ্যে তা পরিশোধ করতে হবে। এ সময়ের মধ্যে তা পরিশোধ না করলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, খনিজ ও জ্বালানিসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ বুধবার বিদ্যুৎ, খনিজ ও জ্বালানিসম্পদ মন্ত্রণালয়ের এক অনলাইন সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি কারণে বিলম্ব মওকুফের বিষয়টি আর বাড়ানো হবে না। আমরা মনে করি, এখন ধীরে ধীরে আমরা স্বাভাবিকের দিকে যাচ্ছি।’ তিন মাসের বিল এক সঙ্গে দেওয়া বোঝা হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘এজন্য আমরা আগেই বলেছিলাম প্রস্তুত থাকতে হবে। গ্রাহকদের প্রতি মাসের বিল দেয়া হয়েছে। তবে আমরা বলেছিলাম পরের মাসে বিল দিলেও সার্চ চার্জ লাগবে না। কিন্তু আগামী ৩০ জুনের মধ্যে বিল পরিশোধ করতে হবে। এরপর একদিন পার হলেই সার্চ চার্জ দেয়া লাগবে।’ এ সময়ের মধ্যে বিল পরিশোধ না করতে পারলে যে নিয়ম আছে তা প্রয়োগ করা হবে বলেও জানান নসরুল হামিদ।

অতিরিক্ত বিলের বিষয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘বিতরণ কোম্পানিগুলো এটা সমন্বয় না করলে আমার বরাবর আবেদন করলেই হবে। আমি সব কোম্পানিকেই এগুলো সমন্বয় করতে বলেছি। গ্রাহক যাতে সন্তুষ্ট হয় সেভাবেই ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।’