ধামরাইয়ে কৃষকদের মাঝে ধান কাটার জন্য কমবাইন্ড হারভেষ্টর ও রিপার মেশিন বিতরণ

0
152

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি  : নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ প্রাদুর্ভাব এর কারণে সারাদেশে অঘোষিত লকডাউন চলছে। বর্তমানে কৃষকদের ধান কাটা মৌসুম শুরু হয়েছে।

করোনার প্রাদুর্ভাব এর কারণে লকডাউন চলাকালে কৃষকদের ধান কাটার শ্রমিক পাওয়া কঠিন হয়ে পড়ায় কৃষকদের ধান কাটার শ্রমিক সংকট দেখা দেওয়ার জন্য কৃষক বান্ধব মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিদেশ থেকে ধান কাটার জন্য কমবাইন্ড হারভেক্টর ও রিপার মেশিন আমদানি করে ৭০% ভর্তুকি দিয়ে কৃষকদের কাছে হস্তান্তর করার পদক্ষেপ গ্রহণ করেছে তারই ধারাবাহিকতায় ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি এর সহযোগিতায় ধামরাই উপজেলায় ২টি ধান কাটার মেশিন কৃষকদের মাঝে (৩ মে ২০২০ খ্রীস্টাব্দ) রবিবার হস্তান্তর করেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সামিউল হক।

ধান কাটা মেশিন হস্তান্তর কালে নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক বলেন- বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। মানণীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের কৃষকদের সহায়তা করার যে মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন তা দেশের সর্বমহলে প্রসংশিত হয়েছে। কৃষকরা উপকৃত হয়ে মানণীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।