মুন্সীগঞ্জে করোনা সংক্রমনের হাট সিরাজদিখান

0
15

জাহাঙ্গীর আলম চমক: মুন্সীগঞ্জে করোনা সংক্রমনের হাট সিরাজদিখান। জেলার ৬ উপজেলায় মঙ্গলবার এক দিনে ১৯২ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজদিখান উপজেলায় ৩০ জন। এ উপজেলায় মোট আক্রান্ত ১৭৩ জন । বিষয়টি অবগত হওয়া সত্বেও স্বাস্থ্য সুরক্ষা অনেকেই মানছেন না, নেই সামাজিক দুরত্বও। বিষয়টি সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে।

বুধবার সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সিরাজদিখান বাজারের বিভিন্ন গলিতে দেখা গেছে মানুষের উপচে পরা ভীর। এর মধ্যে নজর কেরেছে থানার পাশের গলিতে পশু-পাখির হাটের দৃশ্য। তাছাড়া রাস্তায় দেখাগেছে ঘণ্টারপর ঘন্টা দীর্ঘ যানজট। দুপুরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

কমিউনিটি পুলিশের সদস্যরা যানজট নিরসনে চেষ্টা করে বিফল। পরে ১১ টার দিকে সিরাজদিখান থানার এক এএসআই ও এক কনষ্টবল যানজট নিরসনে কিছুক্ষণ চেষ্টা করে বিমূখ হয়ে ফিরে যান।
এ বিষয়ে সিরাজদিখান উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সেন্টু জানান, প্রতি বুধবার এ বাজারে হাট হয়। কিন্তু করোনা মহামারিতে বিগত হাটের চেয়ে যেন বেশি লোকজনের উপস্থিতি দেখছি। আজ মনে হচ্ছে এটি করোনা সংক্রমনের হাট।

সিরাজদিখান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদুর রহমান যুবায়ের জানান, আমি বাড়ি থেকে প্রেসক্লাবে যাচ্ছিলাম ২ মিনিটের রাস্তা হেঁটে আসতে ১০ মিনিট লেগেছে। এত মানুষ যে আজ কোথার থেকে এলো। রাস্তায় ২ ঘন্টার বেশি গাড়ি ধীর গতিতে চলেছে। দীর্ঘ সময় যানজট ছিল।
সিরাজদিখান থানা পরিদর্শক তদন্ত এমদাদুল হক জানান, আমরা চেষ্টা করতেছি, মানুষ শুনতেছে না। আমরাও অনেকে করোনায় আক্রান্ত হয়েছি।