খুলনা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

0
114

করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরু করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে হঠাৎ করে জেলায় করোনা সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় এ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২০ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের জারি করা অফিস আদেশের বরাত দিয়ে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান এ তথ্য জানান।

করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরু করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে হঠাৎ করে জেলায় করোনা সংক্রমণ ব্যপক হারে বেড়ে যাওয়ায় এ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আতিয়ার রহমান জানান, খুলনা জেলায় করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি হওয়ায় আগামী ২২ জুন থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আজ রোববার (২০ জুন) বেলা ১১টায় উপাচার্য মাহমুদ হোসেনের সভাপতিত্বে সহ–উপাচার্য ও ডিনদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত রাখাসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য মাহমুদ হোসেন গত ২৫ মে দায়িত্ব গ্রহণের পর ৩০ মে একাডেমিক প্রধানদের নিয়ে সভার আয়োজন করে। সেই সভায় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনা মোতাবেক যেসব পরীক্ষা স্থগিত করা হয় সেই বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ওই সভায় নিজ নিজ বিভাগের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ সিদ্ধান্ত নেয়া হয়।

গত ১৩ জুন পদার্থবিজ্ঞান বিভাগের মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা গ্রহণ শেষ হয়েছিল। বিভিন্ন বিভাগের পরীক্ষা গ্রহণের তারিখও চূড়ান্ত করা হয়েছিল। এছাড়া কিছু বিভাগে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিচ্ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।