কুষ্টিয়ায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা

0
95

কুষ্টিয়া প্রতিনিধিঃ অস্বাভাবিক হারে কুষ্টিয়ায় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় আজ মধ্যেরাত থেকে সীমান্তবর্তী কুষ্টিয়া জেলাকে ৭দিনের কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে। রবিবার ২০ জুন থেকে ২৭ জুন পর্যন্ত লকডাউন ঘোষনা করে কঠোর বিধিনিষধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

কুষ্টিয়ায় করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বর্তমান পরিস্থিতি বিবেচনা করে মন্ত্রী পরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি রবিবার ২০ জুন এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক এই লকডাউন ঘোষনা করেন।

জেলা প্রশাসক জারিকৃত গনবিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প কলকারখানা, শপিং মল, দোকান, রেষ্টুরেন্ট, চায়ের দোকান বন্ধ থাকবে। এছাড়াও পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, জন্মদিন, বিবাহোত্তর, পিকনিক পার্টি, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান , সাপ্তাহিক হাট ও গরুর হাট সহ সকল প্রকার জনসমাবেশ বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে আন্ত:জেলা ও দুরপাল্লার সকল ধরনের পরিবহন বন্ধ থাকবে। এছাড়াও ইজিবাইক, থ্রি হুইলার সহ সকল যান্ত্রিক যানবাহন এই বিধিনিষেধ আরোপকালীন সময়ে বন্ধ থাকবে।

চিকিৎসাসেবা, মৃত দেহ দাফন, টিকা কার্ড প্রদর্শন সাপেপেক্ষ টিকা গ্রহণ, ঔষধ ফার্মেসী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সহ সরকারী কাজে ব্যবহৃত পরিসেবার যানবাহন এ বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। অন্যথায় বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে লক ডাউন পালন করতে কুষ্টিয়ায় মাইকিং সহ পুলিশ প্রশাসনে কর্মকর্তাগণ বিভিন্ন অঞ্চল কাজ করছেন।