ঈশ্বরগঞ্জে প্রশংসিত করোনা যোদ্ধা স্বেচ্ছাসেবক জানিফ

0
219

মো. ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ করোনা মহামারির নীরব বিস্ফোরণে নিস্তব্ধ করে দিয়েছে গোটা বিশ্বটাকে। থেমে গেছে বিশ্বের অর্থনৈতিক চাকা। অর্ধাহারে- অনাহারে কাটছে শত শত মানুষের জীবন। স্বাস্থ্যবিজ্ঞানী, স্বাস্থ্যকর্মী বা জনপ্রতিনিধিসহ মহান ব্যক্তিরা দিন-রাত আতঙ্কে থাকেন তখন সাধারণ মানুষ কী করবে, তা ভাবার বিষয়। নিজেদের ভালোবাসার মানুষগুলো এ মহামারির বিস্ফোরণ থেকে মুক্ত থাকতে আক্রান্ত ব্যক্তিদের কাছ থেকে দূরে সরে যায়। ঠিক তখনই ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন গঠন করে একদল স্বেচ্ছাসেবক।

উপজেলা প্রশাসনের ডাকে সাড়া দিয়ে গত বছরের এপ্রিল থেকে অদ্য সময় পর্যন্ত স্বেচ্ছাসেবকরা মানুষের সুরক্ষায় পাশে দাঁড়ায়। এমনি এক যুবক উপজেলা প্রশাসনের অন্যতম স্বেচ্ছাসেবক হিসেবে খবরের পিছনে থেকে নিজের জীবনকে বাজি রেখে প্রতিনিয়ত করোনা যুদ্ধে মানুষকে সুরক্ষা দিতে মাঠে কাজ করে যাচ্ছেন। বলছিলাম নিবেদিত স্বেচ্ছাসেবক জানিফ আহমেদের কথা। তুলে ধরতে চাই সেই যুবকের কর্মযজ্ঞ। কাজকে ভালোবেসে স্বেচ্ছায় মানুষের পাশে থাকাটাই সবচেয়ে বেশি পছন্দ করেন এই যুবক। আর তাই উপজেলা প্রশাসনের আন্তরিকতায় নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন তিনি। ঈশ্বরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক টিমের অন্যতম স্বেচ্ছাসেবক হিসেবে শুরু থেকেই দায়িত্ব পালন করে আসছেন নিবেদিতভাবে।

কখনও প্রধানমন্ত্রীর উপহার নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে, আবার কখনও করোনা পজিটিভ রোগীর বাসায় গিয়ে খোঁজ- খবর নেওয়াসহ নিত্যপ্রয়োজনীয় খাবার আছে কি না খোঁজ নিয়েছেন জানিফ আহমেদ। বাসা- বাড়িতে গিয়ে কাউকে না পাওয়া গেলেও তাদের ফোন নাম্বার সংগ্রহ করে যোগাযোগ করতেন এই যুবক। সাধারণ মানুষসহ মসজিদ ও মন্দিরে গিয়ে স্বাস্থ্য সুরক্ষা রাখতে মাস্ক পরিধান করার পরামর্শসহ নানান নিয়মাবলী দিতেন তিনি। শুধু তা-ই নয়, উপজেলার আঠারবাড়ী ইউনিয়নে সরকারের লকডাউন কার্যকরে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। ইতোমধ্যে এই যুবকের কাজের সাড়া পেয়েছে ঈশ্বরগঞ্জ পুরো উপজেলায়।

প্রশংসিত হয়েছেন উপজেলা প্রশাসনের কাছেও। স্বেচ্ছাসেবক জানিফ আহমেদ শুধু উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেননি । বিভিন্ন সময়ে সামাজিক সংগঠনের হয়েও কাজ করে আসছেন। এ পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেনের মাধ্যমে ২০০টি নিম্নবিত্ত ও অসহায় পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দিয়েছেন তিনি।

জানিফ আহমেদ এ বিষয়ে তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ৭১ সালের মুক্তিযোদ্ধারা নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করতে পারে, তাহলে আমরা কেন অল্প সময়ের জন্য ত্যাগ স্বীকার করতে পারবো না। আমরা মুক্তিযুদ্ধ দেখেনি, তবে অদৃশ্য করোনা যুদ্ধ দেখছি। তাই এ যুদ্ধে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমি গর্ববোধ করছি।