অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের কমিটি গঠন

0
83

রেজা আহাম্মেদ জয়ঃ অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন, দৌলতপুর, কুষ্টিয়া এর উপদেষ্টা কমিটি ও কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন, দৌলতপুরের কৃত্বি সন্তান, বি আর পাওয়ার জেনের তত্বাবধায়ক প্রকৌশলী এবং প্রকল্প পরিচালক, বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বুলবুল আহমেদ বকুল, ডঃ ফজলুল হক ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনিরুল ইসলাম, দৌলতপুরের কৃত্বি সন্তান ও সমাজসেবক মোঃ এনামুল হক ( ইতালি প্রবাসী)।

এছাড়াও ১ জন আহবায়ক, ২ জন যুগ্ম আহবায়ক এবং ৩৩ জন্য সদস্য নিয়ে ফাউন্ডেশনটির কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটিতে আহবায়ক হিসেবে আছেন দৌলতপুরের কৃত্বি সন্তান বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক, ডেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী ও বিশিষ্ট সমাজ সেবক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান।

যুগ্ম আহবায়ক হিসেবে আছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ও সমাজকর্মী রেজভী হাসান মাহমুদ হিরন, দৌলতপুর ডিগ্রী কলেজের প্রভাষক তানজিন হাসান শাহিন।
কার্যনিবাহী সদস্য হিসেবে আছেন পি.এম ডিগ্রী কলেজের প্রভাষক পলাশ মাহমুদ , বাগোয়ান গালর্স কলেজের প্রভাষক রাকিবুল করিম রিংকু, কুষ্টিয়া ইসলামীয়া কলেজের প্রভাষক মোঃ স্বপন আলী, যমুনা টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি সাংবাদিক ও সমাজকর্মী মাহাতাব উদ্দিন লালন,ব্যবসায়ী ও সমাজকর্মী মোঃ রোকনুজ্জামান স্বপন, জনতা ব্যাংকের ম্যানেজার মোঃ শাহিনুর রহমান, কৃষি ব্যাংকের অফিসার মোঃ নাজমুল আহসান, সাবেক ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী শাহজাহান আলী খোকন, ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী মোঃ সাবিবুর রহমান সান্টু, সমাজকর্মী মাসুদ পারভেজ,বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ইঞ্জিঃ মোঃ আব্দুর রহমান রানা, ঢাকা মেট্রোরেল প্রকল্পের এনভায়রনমেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান,ব্যবসায়ী ও সমাজকর্মী শাহরিয়ার আহমেদ পাপ্পু, মানবিক ঢাকা সোসাইটি দৌলতপুর এর ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ হেলাল উদ্দিন, ব্যবসায়ী ও সমাজকর্মী মোঃ হেলাল উদ্দিন (হোগলবাড়িয়া), দ্যা বিডি রিপোর্ট ২৪.কম এর সম্পাদক সাংবাদিক ও সমাজকর্মী মোঃ এনামুল হক রাসেল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী আদনান জুয়েল, সমাজকর্মী ছাবিকুন নাহার শাম্মি, ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী মোঃ কামাল হোসেন, প্রাগপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সমাজকর্মী মোঃ হিমেল মন্ডল, ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী জ্যোতি ইসলাম,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা ও সমাজকর্মী মোঃ বিল্লাল হোসেন, ছাত্রলীগ নেতা, সমাজকর্মী ও সাংবাদিক মনিরুজ্জামান মুন্না,

সমাজকর্মী মোঃ জাকির হোসেন রাজু, এস এফ এ এর ফাউন্ডার ও ডাইরেক্টর আকাশ বিশ্বাস, সমাজকর্মী মোঃ ফিরোজ খান, সমাজকর্মী নাহারুল ইসলাম, সমাজকর্মী তৌফিক আলী,
সমাজকর্মী কে.এম.ময়নুল ইসলাম, সমাজকর্মী এস.এইচ.রিপন, সমাজকর্মী মোঃ আবির আহমেদ
,সমাজকর্মী গোলাম মওলা রনি
, বিডি ক্লিনের সদস্য ও সমাজকর্মী মোঃ মাহাবুল আলম তামিম,সমাজকর্মী মোঃ হামিম রেজা।

বর্তমানে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এর মাধ্যমে নিরাপদ আশ্রয়ণ প্রকল্প চালু করেছে। প্রকল্পের আওতায় দৌলতপুর ইউনিয়নে ৯০ বছরের বৃদ্ধা সহায় সম্বলহীন আতরজানের জন্য নিরাপদ আশ্রয় হিসেবে একটি সেমিপাকা বাড়ী নির্মানের কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও দুর্যোগকালীন ইমাম মুয়াজ্জিন সহায়তা কমিটির ব্যানারে ঈদের আগে ২৫০ জন অস্বচ্ছল ইমাম মুয়াজ্জিন এর কাছে আর্থিক সহায়তা পৌছে দিয়েছে। অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন একটি সামাজিক সংগঠন। দৌলতপুর অবহেলিত অসহায় মানুষের পাশে দাড়িয়ে কাজ করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। ভবিষ্যতে সমাজ পরিবর্তনে ভূমিকা রাখবে এমন কিছু বিষয় সামনে এনে কাজ করবে যেমন বয়স্কদের স্বাস্থ্যসেবা ভাতা কার্ড, ক্যারিয়ার ক্লাব,বেকারত্ব দূরীকরন, মাদক বিরোধী গণসচেতনতা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ভাতাসহ সমাজের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করবে সংগঠনটি।