দেশজুড়ে

দিনাজপুর জেলায় নতুন আরও ১৫ জন করোনা আক্রান্ত

  • 7
    Shares

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলায় নতুন আরও ১৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েেেছ। এনিয়ে জেলায় ৫ জন মৃতসহ করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৩৩৮ জন সুস্থ্যা হয়েছে ১০১ জন।

দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ৩২৩+১৫ (বর্তমানে) = ৩৩৮ জন এর মধ্যে ২৪১ জন পুরুষ ও ৮২ জন মহিলা এবং ১৫ জন শিশু।

বুধবার রাত ৮ টায় সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, জেলায় নতুন আরো ১৫ জনের করোনা শনাক্ত। এর মধ্যে দিনাজপুর সদরে ৩ জন পৌর এলাকা ৫নং নিউটাউন ১ জন মহিলা (১৭) ও ১জন শিশু মেয়ে (২), আর সদরের গোয়লহাটি এলাকায় ১ জন পুরুষ (২৪), পার্বতীপুর উপজেলায় ৩ জন , চিরিরবন্দর উপজেলায় ৭ জন, খানসামা উপজেলায় ১ জন মহিলা (৪৫) এবং ফুলবাড়ী উপজেলায় ১ জন মহিলা (৩৫) করোনা আক্রান্ত।

বর্তমানে ১৯৯ জন হোম আইসোলেশনে এবং ২৭ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৬ জন রয়েছে। মৃত্যু বরন করেছেন ৫ জন।

বর্তমানে মোট ১০১ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-২৪ জন, খানসামা-২ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-১১ জন, পার্বতীপুর-১১ জন, কাহারোল-৭ জন, হাকিমপুর-২ জন, বোঁচাগঞ্জে-৫ জন, ঘোড়াঘাট-৪ জন, বিরামপুর-৩ জন, বিরল-২০ জন, চিরিরবন্দর-১ জন এবং বীরগঞ্জ-১০ জন। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা ১৭৯টি পাঠানো হয়েছে।

গতকাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১২০ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ১৫ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, এবং বাকী ১০৫ টির ফলাফল নেগেটিভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৬০৬ টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৪২৪৭ টি নমুনার।

সর্ব মোট ৩৩৮ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১০৪ জন, কাহারোল-১৩ জন, বোঁচাগঞ্জ-১০ জন, ফুলবাড়ী-১১ জন, পার্বতীপুর-২৮ জন, নবাবগঞ্জ-২১ জন, ঘোড়াঘাট-২৬ জন, হাকিমপুর-৪ জন, চিরিরবন্দর-২৮ জন, বিরল-৩৩ জন, বিরামপুর-৩১ জন, বীরগঞ্জ-১৭ জন ও খানাসামা-১২ জন) মোট ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১০৪ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের এ আছেন ২৫২১ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ১৮৮টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৩৪ টি পজিটিভ, এবং ২টি ইনভেলিড বাকী ১৫২টি ফলাফল নেগেটিভ এসেছে।


  • 7
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button