আন্তর্জাতিক

ওমানে তৃতীয় ধাপে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি

  • 2
    Shares

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে দীর্ঘদিন বন্ধ থাকার পর তৃতীয় ধাপে নতুন আরও ৪৮টি বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে দেশটির সুপ্রিম কমিটি।

স্থানীয় সময় মঙ্গলবার ( ৯ জুন) অনলাইনে জারি এক বিবৃতিতে জানানো হয়, বুধবার ( ১০ জুন) থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মগুলো অনুসরণ করে সবাইকে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য বলা হচ্ছে। তবে মাত্ররাহ ও ওয়াদি কবির শিল্পাঞ্চলগুলোর জন্য অনুমোদন দেওয়া হয়নি।

নতুন যে বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলার অনুমতি দিয়েছে —-

চাবির তৈরি, জুতা বিক্রি মেরামত,দর্জি, গহনা, স্বর্ণ, ভেষজ ওষুধ, ব্যবসার অফার সংগ্রহ পরিষেবা, অনুবাদ পরিষেবাগুলোর অফিসসমূহ, ফটোগ্রাফি, যানবাহনের উইন্ডস্ক্রিন বিক্রয় এবং ইনস্টল করে এমন, সজ্জা সেবা, গৃহস্থালি পাত্রের দোকান, মোটরসাইকেল এবং সাইকেল বিক্রি বা মেরামত, ডিজিটাল প্রিন্টিং শপ, ক্যালিগ্রাফি স্টুডিও / দোকান, কাগজ / প্লাস্টিকের পণ্য প্রস্তুতকারী ব্যবসা, গ্লাস উৎপাদনকারী, ছবি এবং ফ্রেম বিক্রি করে এমন, সুরক্ষা এবং সুরক্ষা পণ্য বিক্রয়কারী, যানবাহন শীতাতপ নিয়ন্ত্রণ ইউনিট এবং অবসন্ন বিক্রয় বা মেরামত করার দোকানগুলি।

এছাড়া, ব্যবহৃত গাড়ীর শোরুম, রান্না করার সরঞ্জাম প্রস্তুতকারী, যানবাহনের জন্য রঙ বিক্রি করে এমন দোকান, আসবাবপত্র সঞ্চয়, বিলিং পরিষেবা অফিস, গৃহস্থালীর আনুষাঙ্গিক আইটেম বিক্রি করে এমন দোকানগুলি, ক্রীড়া সামগ্রী এবং সরঞ্জাম বিক্রি করে এমন, কসমেটিকস, আবায়াস বিক্রিকারী, তৈরি পোশাকের, ওমানি পোশাকের, কৃত্রিম ঘাস বিক্রির দোকানগুলো, আতর বিক্রিয় প্রতিষ্ঠান, গালিচা-পরিষ্কারের পরিষেবা দেয় এমন দোকানগুলি।

এ তালিকায় আরও আছে, ওয়ালপেপার বিক্রি এবং ইনস্টল করার দোকানগুলি, পর্দা কাস্টমাইজার, বাচ্চাদের খেলনা বিক্রির দোকান, ‘ফখর’ মাটির পণ্য বিক্রয়কারী দোকান এবং কারখানাগুলে, উপহার, চামড়ার পণ্য এবং ব্যাগ বিক্রয় এমন দোকানগুলো।

এছাড়াও, কার্পেটের দোকান, অফিসসমূহ যা বাণিজ্যিক ব্র্যান্ড এবং পেটেন্টগুলি নিবন্ধভুক্ত করে, যে দোকানগুলো নির্মাণ সরঞ্জাম ভাড়া দেয়, টেলিযোগাযোগ সংস্থাগুলির পরিষেবা কেন্দ্র, গাড়ি আনুষাঙ্গিক দোকান, উট এবং ঘোড়ার আনুষাঙ্গিক বিক্রয়কারী দোকানগুলো।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button