ডিএমপির তেজগাঁও বিভাগের দায়িত্বে হারুন

0
7

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হলেন মোহাম্মদ হারুন অর রশীদ। এর আগে গাজীপুর ও নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) ছিলেন তিনি।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে মোহাম্মদ হারুন অর রশীদকে তেজগাঁওয়ের উপকমিশনার করার বিষয়টি জানানো হয়।

এর আগে গত ১৪ মে সাবেক এসপি হারুনকে পুলিশ সদর দপ্তর থেকে ঢাকা মহানগর পুলিশে বদলি করা হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগে এতদিন দায়িত্ব পালন করে আসা উপকমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদারকে লালবাগ বিভাগে বদলি করা হয়েছে। আর লালবাগ বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলামকে ডিএমপি সদর দপ্তরে লজিস্টিকস বিভাগে বদলি করা হয়েছে।

ডিএমপি সদর দপ্তরের উপকমিশনার (লজিস্টিকস) মো. জিয়াউল আহসান তালুকদারকে পুলিশ অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিমের দায়িত্ব দেওয়া হয়েছে। আর পিওএম পশ্চিমের দায়িত্বে থাকা উপকমিশনার মোহাম্মদ নজরুল ইসলামকে ঢাকা মহানগর পুলিশের প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপে বদলি করা হয়েছে।

তেজগাঁও বিভাগের নতুন ডিসি হারুন অর রশীদ গাজীপুরের পর নারায়ণগঞ্জের এসপি হন। তার আগে তিনি ডিএমপিতে কর্মরত ছিলেন। ডিএমপির অপরাধ বিভাগের লালবাগের উপকমিশনার, অতিরিক্ত উপকমিশনার ও তেজগাঁও বিভাগে অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

পরে ডিএমপির লালবাগ বিভাগে কয়েক বছর দায়িত্ব পালনের পর ২০১৮ সালে গাজীপুরের পুলিশ সুপার হন তিনি। গাজীপুরের পর ডিএমপিতে বদলি হন হারুন। এরপর তাকে ২০১৮ সালের ২ ডিসেম্বর নারায়ণগঞ্জের এসপি করা হয়।